fbpx

প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতার চিঠি পাঠালেন শিল্পীরা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্ট-২০২১,আইন পাশ হওয়ায় তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড.হাছান মাহমুদকে শিল্পী সমিতির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে শুভেচ্ছা জানানো হলো ৬ জুলাই।

শুভেচ্ছা জানাতে উপস্থি ছিলেন শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক জায়েদ খান। ছিলেন অরুণা বিশ্বাস, রোজিনা, রুবেল, অঞ্জনাসহ অনেকেই।

শুভেচ্ছা জানানোর পাশাপাশি সমিতির পক্ষ থেকে তথ্য ও সম্প্রচার মন্ত্রীর মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা চিঠি পৌঁছে দিয়েছেন শিল্পীরা।

‘বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্ট বিল-২০২১’ বিল জাতীয় সংসদে পাস হয়েছে। ৩ জুলাই শনিবার সংসদে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বিলটি পাসের প্রস্তাব করলে তা কণ্ঠভোটে পাস হয়।

বিলে চলচ্চিত্র শিল্পীর সংজ্ঞায় বলা হয়েছে, অভিনয় শিল্পী ও চলচ্চিত্র নির্মাণের সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তি। কোনো চলচ্চিত্র শিল্পী মারা গেলে তার পরিবারের সদস্যরাও যাতে সহায়তা পায় সে ব্যবস্থার কথাও বিলে বলা আছে।

এই বিলে আরও বলা হয়েছে, ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান তথ্য ও সম্প্রচার মন্ত্রী। কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক এর সচিব হবেন। ১৩ সদস্যের বোর্ডের কথা বিলে বলা হয়েছে।

এতে বলা হয়েছে, ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক সরকার নিয়াগ করবে।

ট্রাস্টে তহবিল আসবে সরকারি অনুদান, দেশি-বিদেশি ব্যক্তি-প্রতিষ্ঠানের অনুদান, লভ্যাংশ, ট্রাস্টের প্রতিষ্ঠান ও সম্পদ থেকে আয় হতে।

Advertisement
Share.

Leave A Reply