fbpx

প্রবাসীদের দেশে বিনিয়োগের আহ্বান প্রবাসী কল্যাণ মন্ত্রীর

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

প্রবাসীদের দেশে বিনিয়োগ করার আহ্বান জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

৩০ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে এনআরবি সিআইপিদের দুই দিনব্যাপী গ্লোবাল বিজনেস সামিটের উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী এ আহ্বান জানান।

প্রবাসী কল্যাণ মন্ত্রী বলেন, ‘আমাদের প্রবাসীরা দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করতে বিশেষ ভূমিকা পালন করছে। ২৪.৭৭ বিলিয়ন মার্কিন ডলার রেমিট্যান্স তারা মহামারি চলাকালীন ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে বাংলাদেশে পাঠিয়েছে। যা বৈদেশিক মুদ্রার রিজার্ভকে রেকর্ড উচ্চতায় উন্নীত করতে সাহায্য করেছে।’

মন্ত্রী আরও বলেন ,বাংলাদেশে বিনিয়োগের জন্য অবারিত সুযোগ রয়েছে তা ব্যবহার করার জন্য সুনির্দিষ্ট পরিকল্পনা প্রদান করা হলে তা বাস্তবায়নের আন্তরিক চেষ্টা করা হবে।

তিনি বলেন, যেসব সুযোগ দেয়া হলে বিনিয়োগ নিশ্চিত হয়,সেসব সুযোগ এরমধ্যেই দেয়া আছে। তাই আরও কোন সুনির্দিষ্ট পরিকল্পনা থাকলে প্রবাসী বিনিয়োগকারীদের তা উপস্থাপনের জন্য আহ্বান জানান মন্ত্রী।

উদ্বোধনী অধিবেশনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী। এছাড়া কূটনৈতিক কর্মকর্তাসহ ২০০ টিরও বেশি বিনিয়োগকারী এবং সারা বিশ্বের ব্যবসায়ী নেতারা নিজনেস সামিটে উপস্থিত ছিলেন।

এসময় তারা বিনিয়োগ ও রেমিট্যান্সের সুযোগ, উদ্ভাবন, ব্র্যান্ডিং, ডিজিটাল বাংলাদেশ এবং অর্থনৈতিক মিরাকেলস নিয়ে আলোচনা করেন।

Advertisement
Share.

Leave A Reply