fbpx

প্রাথমিকের শীতকালীন ছুটি বাতিল

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের বৃত্তি পরীক্ষা ও ১ জানুয়ারি বই উৎসবের কারণে শীতকালীন ছুটি বাতিল করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। তবে আগের ঘোষণা অনুযায়ী বড়দিনের ছুটি বহাল থাকবে।

রবিবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক মনীষ চাকমার সই করা অফিস আদেশ থেকে এ তথ্য জানা যায়।

সেখানে বলা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২০২২ সালের ছুটি অনুযায়ী ছুটির তালিকায় যিশু খ্রীষ্টের জন্মদিন বা বড়দিন ও শীতকালীন অবকাশের জন্য ২২ থেকে ২৮ ডিসেম্বর সাত দিন পর্যন্ত ছুটির উল্লেখ রয়েছে। তবে ৩০ ডিসেম্বর প্রাথমিক স্তরের বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রাথমিক স্তরের বৃত্তি পরীক্ষার প্রস্তুতি, ডিআর ও ২০২৩ শিক্ষাবর্ষের বই বিতরণ কার্যক্রম, বই বিতরণ উৎসবের প্রস্তুতি এবং ২০২১ শিক্ষা বর্ষের তৃতীয় প্রান্তিকের মূল্যায়ন ও ফল প্রকাশের জন্য শীতকালীন অবকাশ সংক্রান্ত ছুটি বাতিল করা হল। শুধু ২৫ ডিসেম্বর যিশু খ্রীষ্টের জন্মদিনে ছুটি বহাল থাকবে।

সরকারি প্রাথমিক স্কুলে ২০২২ সালের ছুটির ক্যালেন্ডারে সাত দিন শীতকালীন অবকাশের কথা উল্লেখ ছিল। কিন্ত হুট করেই চলতি বছর প্রাথমিকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের বৃত্তি পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত হয়। ৩০ ডিসেম্বর উপজেলা পর্যায়ে মোট চার বিষয়ে এ পরীক্ষা হবে। বিষয়গুলো হলো- বাংলা, প্রাথমিক গণিত, ইংরেজি ও প্রাথমিক বিজ্ঞান। প্রতিটি বিষয়ের জন্য ২৫ নম্বর বরাদ্দ থাকবে।

Advertisement
Share.

Leave A Reply