fbpx

ফকির আলমগীরের নামে সড়ক

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

করোনা আক্রান্ত হয়ে গত বছরের ২৩ জুলাই মৃত্যু হয় বীর মুক্তিযোদ্ধা ও গণসংগীতশিল্পী ফকির আলমগীরের। প্রয়াত এ শিল্পীর স্মরণে এবার রাজধানীর একটি সড়কের নামকরণ করা হয়েছে।

রাজধানীর খিলগাঁও চৌধুরীপাড়া ৬ নম্বর সড়কের সামনে ফকির আলমগীর সড়কের ফলকটি বসানো হয়েছে। এখন থেকে এই সড়কটি শিল্পীর নামেই পরিচিত হবে।

ফকির আলমগীরের পুত্র মাশুক আলমগীর রাজীব বলেন, ‘উদ্যোগটি সত্যি দারুণ। আমরা বেশ আপ্লুত। বাবাকে এ সম্মান জানানোর জন্য ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মহোদয় আতিকুল ইসলামের কাছে আমরা কৃতজ্ঞ। এ এলাকায় বাবার অনেক স্মৃতি আছে। তিনি এখানে জীবনের অনেক সময় কাটিয়েছেন। এই এলাকার মানুষ তাকে সম্মান করতেন। সেখানে বাবার নামে সড়ক, ভাবতেই ভালো লাগছে।’

গত বছরের ২৬ সেপ্টেম্বর গুলশান নগর ভবনে ২য় পরিষদের ৮ম করপোরেশন সভায় সবার সম্মতিতে এই সড়কের অনুমোদন দেওয়া হয়। অবশেষে সেটা বাস্তবায়ন সম্পন্ন করেছে সিটি করপোরেশন কর্তৃপক্ষ।

উল্লেখ্য, ফকির আলমগীর দেশের একজন সফল গণসংগীতশিল্পী। তার গাওয়া ‘ও সখিনা গেছস কিনা ভুইল্যা আমারে’, ‘সান্তাহার জংশনে দেখা’, ‘ও জুলেখা’, ‘আহারে কাল্লু মাতব্বর’ ইত্যাদি গান দেশজুড়ে তুমুল জনপ্রিয়তা পেয়েছিল। ‘ঋষিজ শিল্পীগোষ্ঠী’ নামে গানের সংগঠনের প্রতিষ্ঠাতা ছিলেন তিনি।

Advertisement
Share.

Leave A Reply