fbpx

ফলোআপ : ২৮ পৌরসভায় নৌকার জয়

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রবিবারের পৌরভোটে মোট ৩১টি পৌরসভায় অনুষ্ঠিত নির্বাচনে বেসরকারিভাবে ঘোষিত ফলাফলে মেয়র পদে ২৮টিতে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থীরা জয়লাভ করেছেন। আর একটিতে বিএনপি প্রার্থী ও দু’টিতে জিতেছেন আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থীরা।

পঞ্চম ধাপের ইশতেহার অনুযায়ী গতকাল রবিবার (২৮ ফেব্রুয়ারি) ২৯টি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এছাড়া, চতুর্থ ধাপের স্থগিত হওয়া দুই পৌরসভা শরীয়তপুরের ডামুড্যা ও নীলফামারীর সৈয়দপুরের নির্বাচনও কাল অনুষ্ঠিত হয়েছে। আর এই দু’টি পৌরসভাসহ মোট ৩১টি পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) পৌরভোট হয়েছে। গতকালও সৈয়দপুরে নির্বাচনী সংঘাতে একজনের মৃত্যু হয়।

নির্বাচন কমিশন সূত্র জানায়, আওয়ামী লীগের জয় পাওয়া ২৮টি পৌরসভার মধ্যে মাদারীপুরের শিবচর, চট্টগ্রামের মীরসরাই ও রাউজান পৌরসভায় কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় আগেই আওয়ামী লীগের প্রার্থীদের বিজয়ী ঘোষণা করা হয়। রাউজান পৌরসভায় সব কাউন্সিলরও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এছাড়া, স্বতন্ত্র দুই পৌরসভায় বিজয়ী প্রার্থীরা হলেন, শরীয়তপুরের ডামুড্যায় রেজাউল করিম রাজা ছৈয়াল এবং রংপুরের হারাগাছে এরশাদুল হক। আর বগুড়া পৌরসভায় জয়লাভ করেছেন বিএনপির ধানের শীষের প্রার্থী রেজাউল করিম বাদশা।

Advertisement
Share.

Leave A Reply