fbpx

ফারদিন হত্যা মামলায় বুশরার জামিন নাকচ, কারাগারে পাঠানোর আদেশ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র ফারদিন নূর পরশ হত্যা মামলায় গ্রেপ্তার আমাতুল্লাহ বুশরার জামিন নাকচ করে তাকে কারাগারে পাঠিয়েছে আদালত। ঢাকার মহানগর হাকিম মো. আতাউল্লাহ জামিন শুনানি শেষে এই আদেশ দেন।

বুধবার ৫ দিনের রিমান্ড শেষে বুশরাকে আদালতে হাজির করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের খিলগাঁও জোনাল টিমের পরিদর্শক মজিবুর রহমান আসামিকে কারাগারে আটক রাখার আবেদন করেন।

এদিকে বুশরার পক্ষে জামিনের আবেদন করেন তার আইনজীবী। তবে রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়।

যুদ্ধাপরাধ ট্রাইবুনালে রাষ্ট্রপক্ষের আইনজীবী ও আওয়ামী আইনজীবী পরিষদের নেতা মোখলেসুর রহমান বাদল, এ কে এম হাবিবুর রহমান চুন্নুসহ কয়েকজন আইনজীবী বুশরার পক্ষে জামিন শুনানি করেন।

শুনানিতে বাদল বলেন, ‘রিমান্ডের আগে ও রিমান্ডে নিয়ে বুশরাকে দীর্ঘ সময় ধরে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। বিতর্ক প্রতিযোগিতায় অংশ নিতে গিয়ে ফারদিনের সঙ্গে তার পরিচয়। এর বাইরে তাদের মধ্যে অন্য কোনো সম্পর্ক ছিল না, প্রেমের সম্পকর্তো নয়ই ।’

তিনি আরও বলেন, ‘যেসব সিসিটিভি ভিডিও এসেছে, সেখানোতো হত্যা বা জোর করে ধরে নেওয়ার কোনো বিষয় পাওয়া যায়নি। গণমাধ্যমের খবর থেকেও বুশরার সম্পৃক্ততার কোনো তথ্য পাওয়া যায়নি। তার পড়ালেখা চালিয়ে যাওয়ার জন্য জামিন জরুরি।’

তবে আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এস আই সেলিম রেজা আসামিকে কারাগারে আটক রাখার পক্ষে যুক্তি দেন।

উল্লেখ্য, গত ৪ নভেম্বর রাত থেকে ফারদিন নিখোঁজ ছিলেন। এর তিন দিন পর ৭ নভেম্বর নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে ফারদিনের মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় ফারদিনের বাবা বুধবার দিবাগত রাত সাড়ে তিনটায় রাজধানীর রামপুরা থানায় বাদী হয়ে হত্যা মামলা করেন। মামলায় ফারদিনের বান্ধবী বুশরার নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করা হয়েছে। পরে বুশরাকে রামপুরা থেকে গ্রেপ্তার করা হয়। তাকে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। সবশেষ আলোচিত এ হত্যাকাণ্ডের মামলা ডিবিতে হস্তান্তর করা হয়। তবে ডিবি ফারদিন হত্যার ঘটনায় এখন পর্যন্ত কনক্রিট কোনো তথ্য পাননি।

Advertisement
Share.

Leave A Reply