fbpx

ফারুকীর পরবর্তী ওয়েব সিরিজ হবে ‘তামাশাময়’!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বলা যায় বাংলা নাটক, সিনেমায় নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী নতুন এক ধারা তৈরি করেছেন। একটা সময় তার নাটকের বড় একটা  অংশ জুড়ে ছিলো ‘সেন্স অফ হিউমার’ এর ব্যবহার। তাছাড়া প্রেমও তার নির্মাণের একটা বড় অংশ জুড়ে ছিলো।

তবে ফারুকী বেশ লম্বা সময় ধরে এই ঘরানার বাইরে গিয়ে কাজ করছেন। কিন্তু তিনি যে তামাশা আর প্রেমের গল্প মিস করেন সেটা নিজেই জানালেন।

১৯ আগস্ট নিজের ফেসবুক ওয়ালে ফারুকী একটি পোস্ট দিয়েছেন। পোস্টে তিনি লিখেছেন, ‘আমাকে প্রায়ই অনেকে চিঠি পাঠায়। বলে, “ভাইয়া আমরা আপনার হিউমার অনেক মিস করি। আপনি কি এখন থেকে সব সিরিয়াস গল্পই বলবেন? আরেকটা ৪২০ কি করা যায় না?”

এরপর তিনি লিখেছেন, ‘অনেক দিন ধরে ভেবে দেখছি আমি দুইটা জিনিস মিস করতেছি। প্রেমের গল্প করা আর তামাশা করা। প্রেমের গল্প নিয়ে পরে বলবো। আজকে তামাশা নিয়ে বলি। বাংলাদেশী তামাশা একটা ইউনিক জিনিস। এটার রাজনৈতিক বাস্তবতা একজন ইউরোপিয়ানের পক্ষে হয়তো কখনোই বোঝা সম্ভব হবে না। আমি সব সময় বলি, তামাশা বা স্যাটায়ার হচ্ছে আমাদের ক্ষমতাহীন জনগনের নিজস্ব মারনাস্ত্র! এখানে ক্ষমতাবানেরা আমাদের সাথে তামাশা করে। আমরা আরো বড় তামাশা তাদের পানে ছুঁড়ে দিই। এই অস্ত্রটা অনেক দিন সেই অর্থে ব্যবহার করি নাই। ছিঁটেফোঁটা হয়তো করছি, কিন্তু পুরা ওই জোনে রেখে কোনো কাজ করি নাই। আপনাদের মতো আমিও এটা মিস করছি। কিন্তু আপনারা তো জানেন, আমি অস্ত্র জমা দিয়েছি, ট্রেনিং জমা দেই নাই। সুতরাং আমার পরের ওয়েব সিরিজই হবে তামাশাময়।এটা ঠিক ৪২০’র সিক্যুয়েল হবে না। তবে ওই জোনে হবে, আরো বেটার, আরো বিগার। লে তামাশা!’

https://www.facebook.com/eveningshow.bbs/videos/762431175078760

Advertisement
Share.

Leave A Reply