fbpx

ফেনীতে মহিলা বাস সার্ভিস চালু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ফেনী পৌরসভার উদ্যোগে ফেনীতে মহিলা বাস সার্ভিস চালু করা হয়েছে। আজ রোববার (৩০ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী ফিতা কেটে বাস উদ্বোধন করেন।

আরো উপস্থিত ছিলেন ফেনীর পুলিশ সুপার জাকির হাসান, ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজি, স্টার লাইন গ্রুপের ভাইস চেয়ারম্যান জাফর উদ্দিন, ফেনী চেম্বার অব কমার্সের সভাপতি আইনুল কবির শামীম, ফেনী রিপোর্টার্স ইউনিটির সভাপতি শুকদেব নাথ তপন ও সাধারণ সম্পাদক আলী হায়দার মানিকসহ অন্যরা।

পৌরসভা সূত্রে জানা গেছে, প্রতিদিন ফেনীর বিভিন্ন উপজেলা থেকে শিক্ষা, চিকিৎসাসহ দৈনন্দিন নানা কাজে শত শত নারীকে জেলা শহরে আসতে হয়। শহরে চলাচলের জন্য নারী-পুরুষ উভয়ের জন্য রিকশা, সিএনজিচালিত অটোরিকশা ও গ্রিন টাউন বাস সার্ভিস আছে।

তবে নারীদের জন্য নির্দিষ্ট কোনো পরিবহন সেবা ছিল না। অনেক সময় নারীদের হয়রানিসহ নানা ধরনের অস্বস্তিকর অবস্থার মধ্য দিয়ে যেতে হতো। বিষয়টি নজরে আসায় আলাদা বাস চালুর উদ্যোগ নেয় পৌরসভা।

এ বিষয়ে মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী বলেন, ফেনী একটি অগ্রসরমান জেলা। এ জেলার লক্ষাধিক মানুষ প্রবাসে থাকে। তাদের স্ত্রী ও মেয়েরা নিয়মিত শহরে এসে বাজার সদাই করেন। এছাড়া পাবলিক পরিবহনে গাদাগাদির কারণে নারী শিক্ষার্থীরা অনেক সময় বিব্রতকর পরিস্থিতিতে পড়েন। এসব কারণে প্রাথমিকভাবে তিনটি বাস দিয়ে ফেনী পৌরসভা বাস সার্ভিস চালুর উদ্যোগ নিয়েছে। প্রয়োজন ও চাহিদা মোতাবেক পরবর্তীতে বাস বাড়ানো হবে।

Advertisement
Share.

Leave A Reply