fbpx

ফেব্রুয়ারিতে আসছে ছয় মাস বয়সী শিশুদের জন্য ফাইজারের টিকা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পাঁচ থেকে এগারো বছরের শিশুদের করোনা টিকা অনুমোদনের পর এবার ছয় মাস থেকে পাঁচ বছর বয়সী শিশুদের জন্য করোনা টিকা জরুরি ভিত্তিতে ব্যবহারের অনুমোদন চেয়ে আবেদন করেছে ফাইজার ও বায়োএনটেক। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে জানানো হয়েছে, মঙ্গলবার যুক্তরাষ্ট্রের ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশনে (এফডিএ) টিকা ব্যবহারের অনুমোবন চেয়ে আবেদন করবে এই কোম্পানি।

ওয়াশিংটন পোস্ট ফাইজারের সঙ্গে জড়িত ব্যক্তিদের উদ্ধৃত করে বলেছে, চলতি ফেব্রুয়ারির শেষে যত দ্রুত সম্ভব পাঁচ বছরের কম বয়সী শিশুদের করোনার টিকা আসবে। ফলে এ মাসেই দুই ডোজের এই টিকা শিশুদের ব্যবহারের জন্য অনুমোদন দেওয়ার পরিকল্পনা চলছে। এমনটি জানিয়েছেন এর সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিরা।

রয়টার্সের প্রতিবেদনে আরও বলা হয়, দুই ডোজের তথ্য-উপাত্ত যাতে বিশ্লেষণ করে দেখতে পারে, এ জন্য এফডিএ কোম্পানিকে আবেদন জমা দেওয়ার আহ্বান জানিয়েছে। আর সার্বিক পরিস্থিতি সম্পর্কে অবহিত ব্যক্তিদের উদ্ধৃত করে বলা হয়েছে, আলোচনার সঙ্গে সঙ্গে দুই ডোজের তথ্য-উপাত্ত পর্যালোচনা করতে এ পদক্ষেপ নেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে ফাইজার ও বায়োএনটেক এবং এফডিএ কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেও তাৎক্ষণিক কোনো সাড়া পায়নি রয়টার্স। তবে জানুয়ারি মাসে ফাইজারের পক্ষ থেকে বলা হয়েছিল, পাঁচ বছরের কম বয়সী শিশুদের ওপর চালানো টিকার ট্রায়ালের ফলাফল এপ্রিলের মধ্যে পাওয়ার ব্যাপারে তারা আশাবাদী।

Advertisement
Share.

Leave A Reply