fbpx

বইমেলায় শাহ পারভীনের দ্বিতীয় কাব্যগ্রন্থ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

শাহ পারভীন আখতার একজন উদ্যোক্তা। গড়ে তুলেছেন ‘জান্নাত সমাজ কল্যান’ নামের একটি এনজিও সংস্থা। পাশাপাশি জান্নাত এক্সপ্রেস, কবি প্রেস প্রকাশনী ও হ্যাভেন ডেন্টাল এন্ড বিউটি ক্লিনিক এর প্রতিষ্ঠাতা তিনি।

নিজ এলাকা খুলনার নারীদের উজ্জীবিত করতে বিভিন্ন সেবামূলক কাজে নিজেকে যুক্ত রেখেছেন শাহ পারভীন। পাশাপাশি তরুণ-তরুণীদের নিয়েও আছে তার নানা উদ্যোগ। এছাড়া লেখালেখিতেও বেশ মনোযোগী শাহ পারভীন। সাহিত্য, সাংস্কৃতিক, রাজনৈতিক, মুক্তিযোদ্ধা পরিবারে শাহ পারভীনের জন্ম। অষ্টম শ্রেণিতে পড়াকালীন ছোট ছোট কবিতা লেখার মাধ্যমে তার লেখালেখি শুরু। ২০২০ তার লেখা প্রথম ক্যাবগ্রন্থ ‘মনের আয়নায় খুঁজি’ প্রকাশিত হয়।

এবার তিনি লিখলেন দ্বিতীয় ক্যাবগ্রন্থ ‘মনের অব্যক্ত কথা’। বইটি অমর একুশে বইমেলায় পাওয়া যাচ্ছে।

বইটি প্রসঙ্গে লেখিকা শাহ পারভীন বলেন, ‘আমার কবিতায় যে আবেগের ফসল তা বুঝা যায় কবিতাটির প্রতিটি কবিতা পড়লে। নিজের পুরো আবেগ ঢেলে মিষ্টি প্রেমের কবিতা রচনা করার চেষ্টা করেছি। কিন্তু বইয়ে তুলে আনার চেষ্টা করেছি মানব মানবী পশু পাখী সর্ব চারিত্রিক প্রেম। চাওয়া পাওয়া, পাওয়া না পাওয়া দুঃখ বেদনা হতাশা স্বপ্ন ইচ্ছা আত্মগ্লানী বন্ধুত্ব ফাল্গুন মিশ্রিত প্রেম। যা সব শেণীর পাঠকদের আবেগীয় করে তুলবে। মাকে নিয়েও একটি সুন্দর কবিতা। আর আমার বাবার নামে বইটি উৎসর্গ করেছি। বইটি কোনো শখের বসে লেখা না। আমি কোনো সিরিয়াস টাইপ লেখিকা হতে চাই না। প্রতিবছর শুধু একটা বই লিখতে চাই। কারণ লিখতে আমার ভালো লাগে।

বইটি প্রকাশ করেছে কবি প্রকাশনী। মেলায় ২০৭-২০৮ নম্বর স্টলে পাওয়া যাচ্ছে মনের অব্যক্ত কথা ক্যাবগ্রন্থটি।

Advertisement
Share.

Leave A Reply