fbpx

বছরে ২ কোটি টাকা বেতনে ফেসবুকে চাকরি পেলেন বাঙালি শিক্ষার্থী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পড়াশোনা শেষ করার আগেই বছরে পৌনে দুই কোটি রুপি বা দুই কোটি ১৩ লাখ টাকায় ফেসবুকে চাকরি পেলেন কলকাতার এক বাঙালি শিক্ষার্থী।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষে অধ্যায়নরত ওই শিক্ষার্থীর নাম বিশাখ মণ্ডল। ইন্ডিয়ান টুডে, এনডিটিভিসহ একাধিক ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এনডিটিভি বলছে, তিনিই এ বছর ভারতের বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মধ্যে সবথেকে বেশি বেতনে (১ কোটি ৮০ লাখ রুপি) চাকরির প্রস্তাব পেয়েছেন। আগামী সেপ্টেম্বরে তার চাকরিতে যোগদানের কথা রয়েছে।

ইন্ডিয়া টুডে জানিয়েছে, বিশাখ একই সময়ে গুগল ও অ্যামাজনেও চাকরির প্রস্তাব পেয়েছেন। তবে ফেসবুক কর্তৃপক্ষ সবচেয়ে বেশি বেতনের প্রস্তাব দেওয়ায় তিনি বাকি দুই প্রতিষ্ঠানে যোগদান না করার সিদ্ধান্ত নেন।

বিশাখ বলেন, ‘আগামী সেপ্টেম্বরে ফেইসবুকে যোগদান করব। আমি গুগল ও অ্যামাজনেও ডাক পেয়েছিলাম। তবে সবথেকে বেশি বেতন প্যাকেজের কারণে ফেসবুকের অফার গ্রহণ করা আমার কাছে ভালো মনে হয়েছে।‘

ইন্ডিয়ান এক্সপ্রেসকে তিনি বলেন, ‘কোভিড মহামারীর দুই বছরে আমি কয়েকটি প্রতিষ্ঠানে ইন্টার্নশিপ করার সুযোগ পেয়েছিলাম, যেখান থেকে কারিকুলামের বাইরে জ্ঞান অর্জনের সুযোগ হয়েছে। আর এটিই আমাকে সাক্ষাৎকারে সাহায্য করেছে।‘

কলকাতার বীরভূম জেলায় এক সাধারণ পরিবারে বিশাখ জন্মগ্রহণ করেন। তার মা শিবানী মন্ডল গ্রামীণ শিশুযত্ন কেন্দ্রের (অঙ্গনওয়াড়ি) একজন কর্মী।

শিবানী বলেন, ‘এটি আমাদের জন্য অত্যন্ত গর্বের বিষয়। আমার ছেলে সবসময়ই একজন মেধাবী ছাত্র।‘

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা শমিতা ভট্টাচার্য বলেছেন, ‘মহামারীর পর এই প্রথম ছাত্ররা এত বড় সংখ্যক আন্তর্জাতিক অফার পেয়েছে।‘

গত বছরও একই বিশ্ববিদ্যালয় থেকে প্রায় ৯ জন শিক্ষার্থী বিভিন্ন বিদেশি কোম্পানি থেকে চাকরির প্রস্তাব পেয়েছিলেন।

Advertisement
Share.

Leave A Reply