fbpx

বডি শেমিং নিয়ে মুখ খুললেন হুমা কুরেশি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গ্যাংস অব ওয়াসিপুর এর মাধ্যমে বলিউডে যাত্রা শুরু করা অভিনেত্রী হুমা কুরেশি কাজের দক্ষতা দিয়ে প্রমাণ করেছেন নিজেকে। জয় করেছেন লাখো ভক্তের মন। কিন্তু তিন বার ফিল্মফেয়ারে মনোনয়নপ্রাপ্ত এই অভিনেত্রীকেও হতে হয়েছে বডি সেমিং এর শিকার। এই বডি শেমিং নিয়ে কতটা খারাপ সময় পার করেছেন, সেই বিষয়ে স্মৃতিচারণ করেছেন এই বলিউড অভিনেত্রী।

একজন ফিল্ম রিভিউয়ার হুমা সম্পর্কে বলেছিলেন প্রথম সারির নায়িকা হওয়ার জন্য সে ৫ কেজি ওভার ওয়েট।

সম্প্রতি হুমা বডি শেমিং সম্পর্কে কথা বলতে গিয়ে বলেছেন যে, সে ম্যাগাজিন কাভারগুলোতে শরীর সম্পর্কে পজিটিভ কথা বলার আগ পর্যন্ত বডি সেমিং এর শিকার হয়ে আসছিলেন। নায়িকা আরও উল্লেখ করে বলেন, সে কি পোশাক পরতেন, তার শরীরের বিভিন্ন পার্টে ক্যামেরা জুম করে এবং বৃত্তাকারভাবে শরীর দেখিয়ে সমালোচনা করা হত। মাঝে মাঝে তার মনে হয় তাকে নিয়ে বাজে কমেন্ট করা ও বডি সেমিং করে লিখা সকল পুরাতন লিখাগুলোকে একসাথে করে মানুষের চোখে আঙ্গুল দিয়ে এই কথা বলতে, ‘একজন ২০ বছর বয়সে সফল হওয়ার চেষ্টা করা মানুষের প্রতি এটা আপনাদের আচরণ’!’

হুমা কুরেশি ভারতীয় টেলিভিশন সাংবাদিক বারখা দত্তকে মোজো স্টোরির জন্য বলেছিলেন যে, মুম্বাইতে বড় হচ্ছে এমন অনেক শিশুই আছে যারা তাদের পরিবার বা বন্ধুবান্ধবদের কাছে বডি শেমিং এর শিকার হয়ে আসছে কিন্তু প্রতিদিন সেই পরিস্থিতি কিভাবে ফেস করবে সেটা তারা বুঝতে পারে না।

যখন হুমা নিজের সম্পর্কে এ ধরণের লিখা পড়তেন তখন সে নিজেই নিজেকে প্রশ্ন করতে্, আমাকে কি সুন্দর লাগছেনা নাকি আমার নিজেকে পরিবর্তন করা উচিত। তিনি নিজেকে পরিবর্তনের চেষ্টাও করেছেন কিন্তু ভালো কোনো ফল হয়নি, এমনটা নিজের মুখেই স্বীকার করেছেন এই অভিনেত্রী।

নিজেকে কেমন লাগছে এটা নিয়ে কখনো মাথাব্যাথা ছিলনা হুমার কিন্তু বলিউডে এসে নায়িকা হওয়ার পরও তাকে শুনতে হয়েছে ওজন কমানো এবং সার্জারি করার কথা।

সম্প্রতি হুমা কুরেশিকে দেখা যাচ্ছে ‘তরলা’ চরিত্রে। জনপ্রিয় ভারতীয় শেফ তরলা দালাল এর ইন্সপায়ারিং জার্নির উপর নির্মিত হয়েছে ওয়েব সিরিজটি।

Advertisement
Share.

Leave A Reply