fbpx

বদলে যাচ্ছে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নাম

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পরিবর্তন আনা হচ্ছে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নামে। ‘সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় (সংশোধন) আইন, ২০২৩’ এর খসড়ার নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। পূর্বের নাম পরিবর্তন করে ‘বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, সিলেট’ করা হবে।

সোমবার (১৭ জুলই) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়। বৈঠক শেষে বিকেলে সচিবালয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন বলেন, সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় আইন, ২০১৮ এর আওতায় সিলেটে একটি মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়েছে। এই বিশ্ববিদ্যালয়েও চ্যান্সেলর, ভাইস-চ্যান্সেলর, ট্রেজারার শব্দগুলোর পরিবর্তে বাংলায় আচার্য, উপাচার্য বা উপ-উপাচার্য বা কোষাধ্যক্ষ এখানে বাংলায় আনা হয়েছে এবং এই বিশ্ববিদ্যালয়ের নাম পরিবর্তন করে ‘বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, সিলেট’ করা হয়েছে।

এই বিশ্ববিদ্যালয়ের ব্যয় মহা হিসাব নিরীক্ষকে দিয়ে নিরীক্ষার বিষয়টা আগে ছিল না, এখন অন্তর্ভুক্ত করা হয়েছে বলেও জানান তিনি।

Advertisement
Share.

Leave A Reply