fbpx

বন্ধ হচ্ছে উইন্ডোজ ১০,আসছে উইন্ডোজ ১১

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

জনপ্রিয় সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান মাইক্রোসফট উইন্ডোজ ১০-এর সব ধরনের সাপোর্ট বন্ধের ঘোষণা দিয়েছে। তারা জানিয়েছে, ২০২৫ সালের ১৪ অক্টোবর থেকে তারা আর উইন্ডোজ ১০-এর কোনো নতুন আপডেট বাজারে আনবে না। শুধু তাই নয়, এটির নিরাপত্তায় কোনো সাপোর্টও দেবে না বলেও ঘোষণা দিয়েছে মার্কিনী এই টেক জায়ান্ট।

একইসঙ্গে মাইক্রোসফট ওএএস বা অপারেটিং সিস্টেমের নতুন জেনারেশন বাজারে আনবে বলেও জানিয়েছেন মাইক্রোসফটের সিইও সত্য নাদেলা। সম্প্রতি প্রকাশিত এক টিজারে এমন তথ্য জানান তিনি।

বিভিন্ন আন্তজার্তিক সংবাদ মাধ্যম ও টেক সংশ্লিষ্টরা জানিয়েছেন, ‘মাইক্রোসফট এবার উইন্ডোজ ১১ বাজারে আনতে যাচ্ছে। যা আগের সব ভার্সনকে ছাপিয়ে যাবে।’

আগামী ২৪ জুন মাইক্রোসফটের উইন্ডোজ ১১ বাজারে আনার বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়ার কথা রয়েছে। সেদিন জাঁকজমক এক অনুষ্ঠানে তারা তাদের আগামী পরিকল্পনা নিয়ে মুখ খুলবে বলে জানিয়েছে। ওই অনুষ্ঠানেই উইন্ডোজ ১১-এর আত্মপ্রকাশ ঘটতে পারে বলে অনেকেই জানিয়েছেন।

এর আগে মাইক্রোসফট যখন বাজারে উইন্ডোজ ১০ এনেছিল, তখন তারা বলেছিল, এটিই তাদের শেষ ভার্সন। তবে নিজেদের সিদ্ধান্তে বদল এনেছে মাইক্রোসফট।

এদিকে প্রযুক্তি বিশেষজ্ঞরা বলছেন—২০২৫ সালের পরও উইন্ডোজ ১০ টিকে থাকবে। কেননা নতুন অপারেটিং সিস্টেমের সঙ্গে মানিয়ে নেয়ার জন্য আরও কিছু সময় অবশ্যই মাইক্রোসফট তার ব্যবহারকারীদের দেবে। উইন্ডোজ ৭-এর ক্ষেত্রেও এমনটি দেখা গেছে বলে জানান তারা।

Advertisement
Share.

Leave A Reply