fbpx

বাংলাদেশসহ ৪ দেশের নাগরিক মালয়েশিয়া প্রবেশ করতে পারবে না

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মালয়েশিয়াতে করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ার পর নতুন করে আরও চারটি দেশের ওপর প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে দেশটির সরকার। কূটনৈতিক ও সরকারি পাসপোর্টধারী ছাড়া বাংলাদেশ, পাকিস্তান, নেপাল ও শ্রীলঙ্কার নাগরিকরা আপাতত দেশটিতে ভ্রমণে যেতে পারবেন না। এরআগে, ভারত থেকে আসা এক ব্যক্তির শরীরে ভারতের করোনার ভ্যারিয়েন্ট শনাক্ত হওয়ার পর প্রথম দেশটির উপর এই নিষেধাজ্ঞা জারি করে মালয়েশিয়া সরকার।

বুধবার (৫ মে) দেশটির প্রতিরক্ষামন্ত্রী দাতুক সেরি ইসমাইল সাবরি বিন ইয়াকুব দেশটির জাতীয় বার্তা সংস্থা বার্নামার বরাত দিয়ে কোভিড-১৯ এর নিয়মিত ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

সাবরি বিন ইয়াকুব জানান, স্বল্প ও দীর্ঘমেয়াদী সোশ্যাল ভিজিট পাস ও বিজনেস পাস হোল্ডার পাসধারীরা এই নিষেধাজ্ঞার আওতায় রয়েছেন। তবে কূটনৈতিক ও সরকারি পাসপোর্টধারীদের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা প্রযোজ্য নয়।

প্রতিরক্ষামন্ত্রী আরও জানান, করোনার নতুন ভ্যারিয়েন্ট ভারতে শনাক্তের পর দেশটিকে নিষেধাজ্ঞার আওতায় আনায় এরই ধারাবাহিকতায় ভারতের পার্শ্ববর্তী দেশগুলোর উপরও নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

উল্লেখিত যেসব দেশের জন্য প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে, সেসব দেশে যদি কোনো মালয়েশিয়ার নাগরিক থাকে, তবে তাদের নির্ধারিত এসওপি প্রয়োগের মাধ্যমে দেশে প্রবেশের অনুমতি দেওয়া হবে এবং শুধুমাত্র কূটনৈতিক ভিসাধারীরা শর্ত সাপেক্ষে আসা-যাওয়া করতে পারবেন বলেও জানান সাবরি বিন ইয়াকুব।

এছাড়া তিনি আরও বলেন, অন্যান্য দেশের পরিস্থিতি মালয়েশিয়া সরকার পর্যবেক্ষণ করছে এবং সেসব দেশের নাগরিকদের ক্ষেত্রেও একই ধরনের বিধিনিষেধ আরোপের সম্ভাবনা রয়েছে।

Advertisement
Share.

Leave A Reply