fbpx

বাংলাদেশের অবকাঠামোগত উন্নয়ন যাত্রায় অংশীদার হতে যাচ্ছে দক্ষিণ কোরিয়া

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলাদেশের অবকাঠামোগত উন্নয়ন যাত্রায় একটি গুরুত্বপূর্ণ অংশীদার হওয়ার প্রত্যাশা ব্যক্ত করেছেন ঢাকায় নিযুক্ত  দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত পার্ক ইয়ং সিক। পাশাপাশি বাংলাদেশে দেশটির চলমান অবকাঠামো প্রকল্প খুব সহজে অগ্রগতি হবে বলেও জানান রাষ্ট্রদূত।

মঙ্গলবার (১০ অক্টোবর,২০২৩) রাজধানীর একটি হোটেল কোরিয়ান বিনিয়োগকারীদের কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা-সিএসআর কার্যক্রম ও বিনিয়োগ দৃষ্টিভঙ্গি নিয়ে এক সেমিনারে এমন প্রত্যাশা ব্যক্ত করেন রাষ্ট্রদূত।
রাষ্ট্রদূত সিক বলেন, গত পাঁচ দশকে কোরিয়া ও বাংলাদেশ বাণিজ্য, বিনিয়োগ, উন্নয়ন এবং জনগণের মধ্যে যোগাযোগসহ বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতার একটি উল্লেখযোগ্য অগ্রগতি দৃশ্যমান হয়েছে।

তিনি বলেন, বাংলাদেশ অবকাঠামো উন্নয়নে অপার সম্ভাবনা দেখিয়েছে। কোরিয়া বাংলাদেশের অবকাঠামোগত উন্নয়ন যাত্রায় একটি গুরুত্বপূর্ণ অংশীদার হতে চায়, যেমনটি আমরা আরএমজি সেক্টরে করেছি। আমি দৃঢ়ভাবে আশা করি, অনেক চলমান অবকাঠামো প্রকল্প খুব সহজে অগ্রগতি হবে এবং বাংলাদেশের অবকাঠামো উন্নয়নে ব্যাপক অবদান রাখবে।

রাষ্ট্রদূত বলেন, বিগত ৫০ বছরের অর্জনের ওপর ভিত্তি করে কোরিয়া এবং বাংলাদেশ উভয়ই একটি উজ্জ্বল ও সমৃদ্ধ ভবিষ্যৎ গঠনে প্রতিশ্রুতিবদ্ধ। আমরা আমাদের দ্বিপাক্ষিক সম্পর্কের এ গুরুত্বপূর্ণ মাইলফলক উদযাপন করছি। এ যাত্রায় সিএসআর যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে তা আমাদের অবশ্যই স্বীকার করতে হবে।
সেমিনারে বাংলাদেশে কোরিয়ান কোম্পানির সিএসএর কার্যক্রম তুলে ধরা হয়। একইসঙ্গে কোরিয়ান কোম্পানির সিএসআর রিপোর্ট উদ্বোধন করা হয়।

 

Advertisement
Share.

Leave A Reply