fbpx

বাংলাদেশ-কলকাতায় ঈদের সেরা গান ‘সুরমা সুরমা’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গেল ঈদে নতুন সিনেমায় জমজমাট ছিল। ঈদ উপলক্ষে (২২ এপ্রিল) বাংলাদেশ ও কলকাতা মিলিয়ে প্রায় এক ডজন বাংলা সিনেমায় মুক্তি পায়। তবে দুই বাংলার দর্শকের সবচেয়ে বেশি আগ্রহে ছিল ঢালিউড সুপারস্টার শাকিব খানের ‘লিডার আমিই বাংলাদেশ’ ও কলকাতার জনপ্রিয় অভিনেতা জিৎ এর ‘চেঙ্গিস’ ছবি নিয়ে। স্বাভাবিক ভাবে শাকিব-জিৎ এর সিনেমার পাশাপাশি তাদের ছবিগুলো গানগুলো নিয়েও আগ্রহের কমতি ছিল না ভক্তদের।

ইমরান-কোনাল এর গাওয়া ‘সুরমা সুরমা’ এবং ভারতের অন্যতম জনপ্রিয় গায়ক অরিজিৎ সিং এর গাওয়া ‘এভাবে কে ডাকে’ দু’টি গানই প্রকাশ পেয়েছে ইউটিউবে। ঈদে দুই বাংলায় এই দুটি গানের মধ্যে সবচেয়ে বেশি হৃদয় ছুঁয়েছে জনপ্রিয় গীতিকার জাহিদ আকবর এর লেখা ‘সুরমা সুরমা’ গানটি। গত (১৮ এপ্রিল) ‘সুরমা সুরমা’ গানটি অবমুক্ত হয় ইউটিউবে। মাত্র ১১ দিনে প্রায় ৪০ লাখ ভিউ হয়েছে গানটি।

অন্যদিকে, কলকাতার গীতিকার প্রসেন এর লেখা এবং অরিজিৎ সিং এর গাওয়া ‘এভাবে কে ডাকে’ গানটি ইউটিউবে প্রকাশ পায় গত (৮ এপ্রিল) ২৮ দিনে এ গানটির ভিউ সংখ্যা দাড়িয়েছে ৩০ লাখ।

চোখে এড়ায়নি দর্শকদের প্রশংসার হাজারও মন্তব্য। দর্শকরাই বলছেন, ‘সুরমা সুরমা’ গেল ঈদের দুই বাংলার সেরা রোমান্টিক গান। অনেকই আবার তাদের ফেসবুকে ওয়ালে শেয়ার করেছেন ‘সুরমা সুরমা’ গানের ভিডিও লিংক। সঙ্গে ক্যাপশনে জুড়ে দিয়েছে প্রশংসার বাক্য। শুধু কলকাতা-বাংলাদেশ নয়, বিশ্বের ৩৬ কোটি বসবাসরত বাঙালী রয়েছে। তাদের মধ্যেও অনেকের হৃদয়ে ‘সুরমা সুরমা’ জায়গায় পেয়েছে বলছে ইউটিউবে ভিউয়ের পরিসংখ্যান।

এ প্রসঙ্গে সংগীতশিল্পী ইমরান বলেন, ‘দুই বাংলা মিলিয়ে ‘সুরমা সুরমা’ গানটি সবচেয়ে বেশি এগিয়ে আছে। কলকাতায় এবার ঈদে সবচেয়ে বেশি আকর্ষণ জিতের ‘চেঙ্গিস’ ছবি। সেই সিনেমায় অরিজিৎ সিংয়ের গাওয়া ‘এভাবে কে ডাকে’ নামের রোমান্টিক গানটিও প্রকাশ হয়েছে। দুই বাংলায় এত বড় একটা কমবিনিশন একসাথে কাজ করেছে। সেখানে বাংলাদেশ থেকে সবচেয়ে বড় সুপারস্টার শাকিব ভাই। তার ’লিডার আমিই বাংলাদেশ’ সিনেমায় আমার এবং কোনালের গাওয়া গান। জাহিদ আকবর লেখা এবং নাভেদ পারভেজ এর সুর করা। আমাদের এই ‘সুরমা সুরমা’ গানটি এতো ভালোভাবে একসেপ্ট করবেন এটা আমরা কখনো ভাবিনি। কারণ অরিজিৎ এই মূহুর্তে এশিয়ার মধ্যে সবচেয়ে বড় সুপারস্টার। দুই বাংলার মধ্যে জিৎও অন্যতম সুপারস্টার। সেই হিসেবে ওদের ভিউ বেশি হওয়ার কথা। সেই ক্ষেত্রে বাংলাদেশি যারা তারা প্রমাণ করে দিয়েছি। আমাদের গান বেশি ভালোবাসি। যেকারণে এবারের ঈদে ওদের গানের চেয়ে আমাদের গানের ভিউ সংখ্যা বেশি পাশাপাশি মানুষ পছন্দ করেছেন। এ থেকে প্রমাণ করে আমাদের শাকিব, বুবলী, ইমরান, কোনালকে দেখতে বা শুনতে বাঙালীরা বেশি পছন্দ করেন। সবমিলিয়ে দুই বাংলা মিলে ‘সুরমা সুরমা’ গানটি এগিয়ে আছে আশা করি আরও এগিয়ে যাবে গানটি। সবশেষে ধন্যবাদ দিতে চাই গানটির গীতিকার জাহিদ আকবর-নাভেদ সহ ‘লিডার আমিই বাংলাদেশ’ সিনেমার সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে।”

গানটির গীতিকার জাহিদ আকবর বলেন, ‘সুরমা সুরমা’ গানটা এতো দ্রুত ছড়িয়ে পড়বে মানুষের পছন্দের শীর্ষে আসবে ভাবিনি। আমার গানলেখা জীবনে দ্রুত এতো সাড়া পাইনি কোনো গানে। ঈদে মুক্তি পাওয়া দুই বাংলার গানের মধ্যে এই গানের ভিউ শীর্ষে এটা দর্শকদের ভালোবাসাছাড়া আর কী। গানটির সুরকার নাভেদ পারভেজ, কণ্ঠশিল্পী ইমরান,কোনালের জন্য ভালোবাসা। সিনেমাটির পরিচালক তপু খান গানটির জন্য আমাকে নির্বাচন করেছেন সেই ধনবাদ।”

Advertisement
Share.

Leave A Reply