fbpx

‘বাংলাদেশ টেলিভিশন’ অ্যাপে দেখা যাবে বিটিভি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

এখন থেকে অ্যাপের মাধ্যমে বিশ্বের যে কোনো প্রান্ত থেকে বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) অনুষ্ঠান দেখা যাবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার সচিবালয়ে এক অনুষ্ঠানে ‘বাংলাদেশ টেলিভিশন’ অ্যাপটির উদ্বোধনের সময় তিনি এ ঘোষণা দেন।

বাংলাদেশ টেলিভিশন (Bangladesh television) নামের অ্যাপটি অ্যাপলের আইওএস ও গুগলের অ্যান্ড্রয়েড ফোনে ডাউনলোড করা যাবে বলে অনুষ্ঠানে জানানো হয়।

তথ্যমন্ত্রী বলেন, ‘পৃথিবীর যে কোনো প্রান্তে বসে এখন বিটিভি দেখা যাবে। মানুষের এখন ব্যস্ততা বেড়ে গেছে। এখন সময় করে আর প্রতিদিন টিভির সামনে সবাই বসতে পারেন না। সবার হাতেই এখন মোবাইল ফোন। যুগের সঙ্গে তাল মিলিয়ে বিটিভি অ্যাপ চালু করেছে, এটি প্রশাংসার দাবি রাখে।‘

বাংলাদেশে সম্প্রচার চ্যানেলের বিস্তৃতি প্রসঙ্গে তথ্য মন্ত্রী বলেন, ‘বর্তমানে ৩৪টি চ্যানেল সম্প্রচারে রয়েছে। আরও ১০ থেকে ১১টি চ্যানেল সম্প্রচারে আসার প্রক্রিয়ায় আছে। চ্যানেলগুলো যেন নতুন প্রজন্মের জন্য অনুষ্ঠানমালা তৈরি করে সবার কাছে সুন্দর বার্তা পৌঁছে দেয়, সেই আশাই করছি।’

বর্তমানে ঢাকা ও চট্টগ্রাম কেন্দ্র এবং ১৪টি উপকেন্দ্রের মাধ্যমে বিটিভির সম্প্রচার কার্যক্রম পরিচালিত হচ্ছে। আরও ছয়টি বিভাগীয় শহরে আগামী দুই বছরের মধ্যে বিটিভির আরও কয়েকটি কেন্দ্র স্থাপন করা হবে বলেও জানান হাসান মাহমুদ।

‘লকডাউন’ বাড়ানো হবে কিনা এমন প্রশ্নে হাছান মাহমুদ বলেন, ঈদের পরে লকডাউন বাড়বে কিনা সে বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় জানাবে। সবসময় ‌লকডাউন দেওয়া সমাধান নয়। স্বাস্থ্যবিধি মানাই যথেষ্ট।

বিটিভির মহাপরিচালক সোহরাব হোসেন বলেন, বিটিভিকে আরও বেশি মানুষের কাছে নিতে এ অ্যাপ তৈরি করা হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply