fbpx

বাংলা সিনেমায় অভিনয়ের ইচ্ছা সালমান খানের

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

কলকাতা শহর যেনো চাঁদের হাট হয়েছে। পর্দা উঠেছে ২৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের। সেখানেই জমায়েত হয়েছে পুরো ভারতবর্ষের চলচ্চিত্রের তারকারা। এই অনুষ্ঠানে অবশ্য আলো কেড়ে নিয়েছেন স্বয়ং সালমান খান। সেখানেই বাংলা সিনেমায় অভিনয়ের ইচ্ছাও প্রকাশ করেন তিনি।

মঙ্গলবার কলকাতার নেতাজি ইনডোর স্টেডিয়ামে প্রথমবার কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মঞ্চে হাজির ছিলেন সালমান খান। এ সময় নিজের বক্তব্যে অকপটেই সালমান বলেন, তার ধারণা ছিল না কলকাতায় এত বড় মাপে চলচ্চিত্র উৎসবের আয়োজন করা হয়।

কলকাতা থেকে তিনি প্রচুর ভালোবাসা পেয়েছেন, তা বলতে দ্বিধা করননি তিনি। সালমান বলেন, ‘মোট ২৩টি জায়গায় সিনেমা প্রদর্শন হবে। সত্যিই আমার ধারণা ছিল না এত বড় করে এখানে চলচ্চিত্র উৎসব হয়। কিছু কিছু বিষয়ে মানুষের লেখাপড়া বা জ্ঞান কম থাকে। আমারও তাই ছিল। আমায় ক্ষমা করবেন।‘

নিজের মন্তব্যে পশ্চিমবঙ্গের মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূয়সী প্রশংসাও করেন সালমান। সেই সঙ্গে বাংলা সিনেমাতে অভিনয়ের ইচ্ছাও প্রকাশ করেন তিনি বলেন, ‘কেউ ডাকলেই চলে আসবো।’।

বাংলা সিনেমায় অভিনয়ের ইচ্ছা সালমান খানের

এদিন বিকেল থেকেই স্টেডিয়ামে একে একে তারকারা এসে উপস্থিত হতে থাকেন। কে নেই সেখানে। অনিল কাপুর, শত্রুঘ্ন সিনহা, সালমান খান, সোনাক্ষী সিনহা, মহেশ ভাটসহ বাংলার ব্রান্ড অ্যাম্বাসেডার সৌরভ গঙ্গোপাধ্যায়। একইভাবে টলি তারকাদের মধ্যে উপস্থিত ছিলেন পরিচালক গৌতম ঘোষ, সন্দীপ রায়, অঞ্জন দত্ত, পরিচালক তথা চলচ্চিত্র উৎসবের চেয়ারপারসন রাজ চক্রবর্তী।

অভিনেত্রী সাবিত্রী চট্টোপাধ্যায়, মাধবী মুখোপাধ্যায়, লিলি চক্রবর্তী, সায়ন্তিকা, রুক্মিনি, শ্রাবন্তী, কোয়েল, ঋতুপর্ণা, নুসরত, মিমিসহ একঝাঁক অভিনেত্রী। এ ছাড়া রঞ্জিত মল্লিক, দীপঙ্কর দে, পরান বন্দ্যোপাধ্যায়, চিরঞ্জীত চক্রবর্তী, সব্যসাচী চক্রবর্তী, প্রসেনজিত চট্টোপাধ্যায়সহ ছোট পর্দার তারকারা ছাড়াও সঙ্গীতশিল্পী রূপম, ইমন, ইন্দ্রনীল সেনসহ সবাই।

এবারের কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের অন্যতম বড় চমক অরিজিৎ সিং। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাবনায় উৎসবে থিম সং গেয়েছেন তিনি। এবারই প্রথম উৎসবের জন্য নতুন করে থিম সং করা হয়েছে। এই প্রথম উৎসবে ‘বেঙ্গলি প্যানোরোমা’ বিভাগে দেওয়া হবে সাত লক্ষ টাকা মূল্যের পুরস্কার। এ ছাড়া রয়েছে গোল্ডেন রয়্যাল বেঙ্গল ট্রফি।

বাংলা সিনেমায় অভিনয়ের ইচ্ছা সালমান খানের

এ বছর উৎসবের ‘ফোকাস কান্ট্রি’ স্পেন। ‘স্পেশাল ফোকাস কান্ট্রি’ অস্ট্রেলিয়া। উৎসবে শতবর্ষের শ্রদ্ধার্ঘ্য জানানো হবে মৃণাল সেন, দেব আনন্দ, মুকেশ, শৈলেন্দ্রকে। ‘হোমেজ’ বিভাগে সৌমেন্দু রায়সহ আরও চার ব্যক্তিত্বের ছবি দেখানো হবে
উৎসবে ‘মাস্টার ক্লাস’-এ অংশ নেবেন অভিনেতা সৌরভ শুক্ল, মনোজ বাজপেয়ী এবং পরিচালক সুধীর মিশ্র। উৎসবে তার ‘কেনেডি’র প্রদর্শন উপলক্ষে উপস্থিত থাকবেন পরিচালক অনুরাগ কাশ্যপ।

উৎসবের সমাপ্তি অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলিউড অভিনেত্রী অদিতি রাও হায়দরি।

Advertisement
Share.

Leave A Reply