fbpx

বাজারে এলো স্যামসাংয়ের গ্যালাক্সি এস২৩ সিরিজ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দীর্ঘ অপেক্ষার পর অবশেষে স্যামসাং ঘোষণা করলো তাদের ফ্ল্যাগশিপ গ্যালাক্সি এস২৩ সিরিজ। দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি সংস্থাটি গ্যালাক্সি এস২৩,গ্যালাক্সি এস২৩ প্লাস ও গ্যালাক্সি এস২৩ আলট্রা বাজারে এনেছে।

বুধবার (১ ফেব্রুয়ারি) যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার সান ফ্রান্সিসকোতে মেসোনিক অডিটোরিয়ামে এক জমকালো অনুষ্ঠানে ডিভাইসগুলো অবমুক্ত করেন।

বাজারে এলো স্যামসাংয়ের গ্যালাক্সি এস২৩ সিরিজ

স্যামসাংয়ের তথ্যমতে, নতুন মডেলের এই ডিজাইনের ফোনগুলোতে খুব বেশি পার্থক্য চোখে পড়বে না। বরং স্পেসিফিকেশনের দিকে জোর দিয়েছে স্যামসাং। প্রসেসর, ক্যামেরা ও অন্যান্য বিভাগের স্পেসিফিকেশনে উল্লেখযোগ্য উন্নতি রয়েছে।

গ্যালাক্সি এস২৩ আলট্রা

এস২৩ সিরিজের প্রিমিয়াম ফোন স্যামসাং গ্যালাক্সি এস২৩ আলট্রা। এ ফোনে রয়েছে ৬.৮ ইঞ্চি কিউএইচডি+ ডিসপ্লে। এ ডিসপ্লেতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট পাওয়া যাবে।৩০৮৮/১৪৪০ পিক্সেল রেজুলেশন।

এ ডিভাইসে রয়েছে স্ন্যাপড্রাগন ৮ জেন ২ এর চিপসেট। এস-পেনের সমর্থনসহ স্মার্টফোনটিতে ১২ জিবি র‍্যাম ও এক টেরাবাইট ইন্টারনাল স্টোরেজসহ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসরের কাস্টমাইজড ভার্সন রয়েছে।

বাজারে এলো স্যামসাংয়ের গ্যালাক্সি এস২৩ সিরিজ

৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ, ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ, ১২ জিবি র‍্যাম ও ৫১২ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম ও এক টেরাবাইট স্টোরেজসহ ডিভাইসটি পাওয়া যাবে।

স্যামসাংয়ের দাবি, এতে যে প্রসেসর ব্যবহৃত হচ্ছে তা ৪০ শতাংশ দ্রুতগতির।

এই ফোনের পিছনে রয়েছে ২০০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা। সঙ্গে ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা ও ১০ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা ও ১০ মেগাপিক্সেল পেরিস্কোপ ক্যামেরা দিয়েছে স্যামসাং। এ ফোনে আছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট।

স্যামসাং গ্যালাক্সি এস২৩ ও গ্যালাক্সি এস২৩ প্লাস

স্যামসাং গ্যালাক্সি এস২৩-তে আছে ৬.১ ইঞ্চি ডিসপ্লে। অন্যদিকে, গ্যালাক্সি এস২৩ প্লাস ফোনে থাকছে ৬.৬ ইঞ্চি এফএইচডি ডিসপ্লে। দুটি ফোনই ফ্যান্টম ব্ল্যাক, গ্রিন, ক্রিম এবং ল্যাভেন্ডারসহ চারটি রঙের পাওয়া যাবে।

দুটি ফোনেই ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরার সঙ্গে আছে ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা ও ১০ মেগাপিক্সেল টেলিফটো সেন্সর। স্যামসাং গ্যালাক্সি এস২৩-তে থাকবে ৩,৯০০ এমএএইচ ব্যাটারি ও ২৫ ওয়াট ফাস্ট চার্জিং। অন্যদিকে গ্যালাক্সি এস২৩ প্লাস-এ রয়েছে ৪,৭০০ এমএএইচ ব্যাটারি ও ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট।

 

বাজারে এলো স্যামসাংয়ের গ্যালাক্সি এস২৩ সিরিজ

গ্যালাক্সি এস২৩-এর দাম ফোনের স্পেসিফিকেশন ভেদে শুরু ৭৯৯ ডলার থেকে। যা বাংলাদেশি মুদ্রায় ৮৪ হাজার টাকার মতো। আর গ্যালাক্সি এস২৩ প্লাস-এর দাম শুরু ৯৯৯ ডলার থেকে, বাংলাদেশি মুদ্রায় যা ১ লাখ ৫ হাজার টাকা।

এছাড়া গ্যালাক্সি এস২৩ আলট্রার সর্বনিম্ন দাম পড়বে ১ হাজার ১৯৯ ডলার বা ২ লাখ ১০ হাজার টাকা।

Advertisement
Share.

Leave A Reply