fbpx

বাজারে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রাজাধানীর বাজারগুলোতে এখনো চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি। বেগুন একশ টাকার নিচে নামেনি। এছাড়া বাজারে শিমও বিক্রি হচ্ছে একশ টাকা কেজি দরে।

আজ ১৫ এপ্রিল (শুক্রবার) রাজধানীর বিভিন্ন এলাকার বাজারগুলো ঘুরে দেখা গেছে একই অবস্থা। রোজার আগে যে বেগুন ছিল ৪০ থেকে ৫০ টাকা। এখন তা বিক্রি হচ্ছে ৮০ থেকে ১০০ টাকায়।

তবে ব্যসায়ীরা বলছেন, রোজার প্রভাবে বাজারে এখন সবচেয়ে বেগুনের চাহিদা বেশি, যার ফলে দামটাও একটু বেশি। রোজা শেষে দাম কমে যাবে বলে আশা করছেন তারা।

এছাড়া তারা বাজারে আসা  শিমের কেজি বিক্রি করছেন ১০০ থেকে ১২০ টাকা। কিছুদিন আগে শিমের কেজি ছিল ৬০ টাকা। শিমের মৌসুম শেষ হয়ে যাওয়ার কারণেই দামটা বেশি বলে জানান বিক্রেতারা।

তবে কিছুটা কমেছে  শসার দাম সপ্তাহে ৬০ থেকে ৮০ টাকা কেজি বিক্রি হওয়া শসা এখন ৩০ থেকে ৪০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

এছাড়া পটলের কেজি বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা, বরবটি ৬০ থেকে ৭০ টাকা, ঢেঁড়স ৫০ থেকে ৬০ টাকা বিক্রি হচ্ছে। লাউয়ের পিস বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা। লাল শাকের আঁটি ১০ থেকে ১৫ টাকা, পালং শাকের আঁটি বিক্রি হচ্ছে ১০ থেকে ১৫ টাকা।

সাজনার ডাটার গত সপ্তাহের মতো ৬০ থেকে ৮০ টাকা কেজি বিক্রি হচ্ছে। পাকা টমেটোর কেজি বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকা। পেঁপে বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা কেজি, কাঁচা কলার হালি বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকা। করলার কেজি বিক্রি হচ্ছে ৬০ থেকে ৮০ টাকা। এ সবজিগুলোর দাম সপ্তাহের ব্যবধানে অপরিবর্তিত রয়েছে।

এদিকে মাছ বাজার ঘুরে দেখা গেছে, সপ্তাহের ব্যবধানে মাছের দামে তেমন পরিবর্তন আসেনি। রুই মাছের কেজি বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৪৫০ টাকা। এক কেজি ওজনের ইলিশ মাছ বিক্রি হচ্ছে ১৩০০ থেকে ১৬০০ টাকা। তেলাপিয়া, পাঙাস মাছের কেজি বিক্রি হচ্ছে ১৬০ থেকে ১৭০ টাকা। শিং মাছের কেজি বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৪৬০ টাকা। শৈল মাছের কেজি বিক্রি হচ্ছে ৪০০ থেকে ৬০০ টাকা।

অপরিবর্তিত রয়েছে মুরগি ও গরুর মাংসের। ব্যবসায়ীরা ব্রয়লার মুরগির কেজি বিক্রি করছেন ১৭০ থেকে ১৭৫ টাকা। সোনালি মুরগির কেজি বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৩১০ টাকা। আর গরুর মাংস গত সপ্তাহের মতো ৬৫০ থেকে ৭০০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

Advertisement
Share.

Leave A Reply