fbpx

বাজারে হাজার ছাড়াল খাসির মাংস, বেগুন ১০০

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রাজধানীর বাজারগুলোতে বেড়ছে সব ধরনের সবজির দাম। অধিকাংশ সবজির দাম কেজিতে বেড়েছে ১০ টাকার বেশি, বেগুন প্রতি কেজি বিক্রি হচ্ছে ১০০ টাকা। এছাড়া বাড়তি দামেই বিক্রি হচ্ছে মাছ ও মাংস, খাসির মাংসের কেজি ১ হাজার ৫০ টাকা। তবে বাজারে অপরিবর্তিত রয়েছে মুরগি ও ডিমের দাম।

১১ ফেব্রুয়ারি (শুক্রবার) রাজধানীর বিভিন্ন বাজারে দেখা গেছে বাড়তি দামেই বিক্রি হচ্ছে সব ধরনের সবজি। ফুলকপির প্রতি পিচ বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকায়। বেগুন ১০০ টাকা। পাকা টমেটো ৪০ টাকা। শিমের কেজি বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকা। গাজর কেজিতে বেড়েছে ১০ টাকা, প্রতি কেজি বিক্রি হচ্ছে  ৪০ টাকায়। করলার কেজি বিক্রি হচ্ছে ৮০ থেকে ৯০ টাকা।

এছাড়া পুঁইশাকের মেচড়ি বিক্রি হচ্ছে ৬০ থেকে ৮০ টাকা কেজি। শালগমের (ওলকপি) কেজি বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকা। লাউয়ের পিস ৬০ টাকা। লালশাকের আঁটি ১৫ টাকা, পালংশাকের আঁটি বিক্রি হচ্ছে ১৫ থেকে ২০ টাকা।

এদিকে চড়া দামেই বিক্রি হচ্ছে গরুর মাংস ৬২০ টাকা কেজি। এছাড়া বড় মাছের দাম বেড়েছে কেজিতে এক থেকে দেড়শ টাকা। খাসির মাংস বিক্রি হচ্ছে ১ হাজার ৫০ টাকায়।

বর্তমান বাজারদর পুরোপুরি ক্রয়ক্ষমতার বাইরে বলে জানান ক্রেতারা। এদিকে ভোক্তার আয়ের বিপরীতে ব্যয়ের সাধ্য ঠিক রাখতে  উৎপাদন থেকে বাজার পর্যন্ত কার্যকর মনিটরিং সেলের দাবি সংশ্লিষ্টদের।

 

Advertisement
Share.

Leave A Reply