fbpx

বান্দরবানে পর্যটকবাহী গাড়ি খাদে পড়ে ঢাবি শিক্ষার্থীসহ ২জন নিহত

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বান্দরবানে রুমা-বগালেক-কেওক্রাডং সড়কে পর্যটকবাহী জিপ গাড়ি পাহাড়ি খাদে পড়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীসহ দুইজন পর্যটক নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরও ১০ জন।

শনিবার (২০ জানুয়ারি) সকাল সাড়ে ১০ টার দিকে একটি রুমা-কেউক্রাডং সড়কের রুমসংপাড়া ও দার্জিলিং পাড়ার মাঝামাঝি চিং‌ড়ি ঝি‌রি এলাকায় এ ঘটনা ঘটে। হতাহতরা সবাই নারী। ‘ভ্রমণ কন্যা’ নামের একটি সংগঠনের হয়ে তাঁরা কেওক্রাডং ভ্রমণে গিয়েছিলেন।

নিহত দুজন হলেন, ২৯তম বিসিএস ক্যাডার ডা. ফিরোজা খাতুন। আরেকজন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ সেশনের অপরাধবিজ্ঞান বিভাগের ছাত্রী জয়নব খাতুন (২৪) । দুজনের বাড়ি ঢাকা বলে জানা গেছে।

আহতরা হলেন রাফান (১২), উষসী নাগ (১৫) ও  জবা রায় নাগ(৪৫), মাহফুজা ইসলাম(৪৫), আমেনা বেগম (৬০), তাহমিনা তানজিম তালুকদার (১৯), তাননিম, রিজভী (৩৪), আঞ্জুমান হক (৩৫) ইতু (১৬) ও স্বর্ণা (২৩)।

স্থানীয়রা জানান, গতকাল ৪৫ জনের নারী পর্যটক দল বান্দরবান জিপ-মাইক্রোবাস জিপ স্টেশন থেকে পাঁচটি গাড়ি নিয়ে কেওক্রাডং ভ্রমণে যায়। কেওক্রাডং ভ্রমণে গিয়ে ফেরার পথে আজ রুমা-কেওক্রাডং সড়কের রুমসংপাড়া ও দার্জিলিং পাড়ার মাঝামাঝি এলাকায় গেলে একটি গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড়ের খাদে পড়ে দুজন নিহত ও দশজন গুরুতর আহত হন। এই ঘটনায় হতাহতের সংখ্যা আরও বাড়তে পাড়ে। দুর্ঘটনায় নিহত দুজন নারী পর্যটকের বাড়ি ঢাকায় বলে জানা গেছে।

এ বিষয়ে বান্দরবান রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ মাহাবুবুল হক বলেন, দুর্ঘটনায় দুজন নারী পর্যটক নিহত হয়েছেন। দুর্ঘটনাকবলিত পর্যটকদের উদ্ধারে কাজ চলমান রয়েছে। আহত বা নিহতের পরিচয় পরে জানা যাবে।

Advertisement
Share.

Leave A Reply