fbpx

বাস চললে বাইক চলবে না কেনো? প্রশ্ন বাইকারদের

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গণপরিবহনে যাত্রী চলাচল করতে পারলে রাইড শেয়ারিংয়ে নিষেধাজ্ঞা তুলে দিতে হবে, এই স্লোগানে রাজধানীর বিভিন্ন সড়কে অবস্থান নিয়েছে মোটর বাইক চালকরা।

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ার কারণে এক সপ্তাহের লকডাউন ঘোষণা করে সরকার। তারই অংশ হিসেবে সড়কে সব রকমের গণপরিবহন বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় সড়ক পরিবহন মন্ত্রণালয়।

মঙ্গলবার বিকেলে লকডাউনের মধ্যেও গণপরিবহন চালুর সিদ্ধান্ত জানালে বুধবার সকাল থেকে বাস চলাচল শুরু হয়। এসময় রাইড শেয়ারিংয়ে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার দাবি জানায় বাইকাররা।

বুধবার দুপুরে মগবাজার মোড়ে রাস্তা বন্ধ করে বিক্ষোভ করেন তারা। পুলিশ তাদেরকে বিক্ষোভ করতে না দিলে সাত রাস্তা মোড়ে গিয়ে আবারো বিক্ষোভ শুরু করেন তারা। সেখানেও পুলিশ ধাওয়া দিলে তারা নাবিস্কোর দিকে সরে যায়।

এছাড়া রাজধানীর ধানমন্ডি, খিলক্ষেত, মিরপুর, জাতীয় প্রেস ক্লাবসহ রাজধানীর বিভিন্ন এলাকায় রাস্তা বন্ধ করে বিক্ষোভ করে বাইক চালকেরা।

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মুনিবুর রহমান জানান, বাইক রাইডাররা বিভিন্ন এলাকায় আন্দোলন করলেও পুলিশ তাদেরকে আধা ঘণ্টার বেশি রাস্তা আটকে রাখতে দেয়নি। সরকারের নির্দেশনা অনুযায়ী আগামি ১৪ এপ্রিল পর্যন্ত রাইড শেয়ারিং বন্ধ রাখার অনুরোধ জানিয়েছেন মুনিবুর রহমান।

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে রাইড শেয়ারিংয়ে যাত্রীদেরও না ওঠার অনুরোধ জানান তিনি।

Advertisement
Share.

Leave A Reply