fbpx

বাহামার উপকূলে নৌকাডুবিতে হাইতির ১৭ নাগরিকের মৃত্যু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাহামার উপকূলে নৌকাডুবিতে হাইতির অন্তত ১৭ নাগরিকের মৃত্যু হয়েছে। সংবাদমাধ্যম বিবিসি সোমবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, বাহামার প্রধানমন্ত্রী ফিলিপ ডেভিস বলেছেন, নিহতরা মিয়ামি, ফ্লোরিডা ও যুক্তরাষ্ট্রে যাওয়ার চেষ্টা করছিলেন।

বাহামাসের পুলিশ জানিয়েছে, নিউ প্রভিডেন্স দ্বীপ থেকে ১১ কিলোমিটার (৬.৮ মাইল) দূরে নৌকাটি ডুবে গেছে।

এদিকে কর্তৃপক্ষ জানিয়েছে, অভিবাসনপ্রত্যাশী এসব ব্যক্তি গাদাগদি করে নৌকায় রওনা হয়েছিলেন। নৌকাটি থেকে এক নারীসহ ২৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। মৃতদের মধ্যে একটি শিশুও রয়েছে। উদ্ধার অভিযান চলছে। তবে এ ঘটনায় এখনও একজন নিখোঁজ রয়েছেন।

কর্মকর্তারা জানিয়েছেন, মানব পাচার অভিযানের জন্য বাহামা থেকে সন্দেহভাজন দু’জনকে আটক করা হয়েছে।

দিন দিন হাইতিতে সহিংসতা বৃদ্ধি পাচ্ছে। একই সাথে দেশটিতে দারিদ্র্যতা বৃদ্ধি পাওয়ায় হাইতির বাসিন্দারা পালিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রে পালিয়ে যাচ্ছে। দিন দিন এই সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

প্রাথমিক তদন্তে দেখা গেছে, রবিবার প্রায় ৬0 জন লোক নিয়ে নৌকাটি বাহামিয়ান দ্বীপপুঞ্জের সবচেয়ে জনবহুল দ্বীপ নিউ প্রভিডেন্স ছেড়েছিল।

বাহামাসের পুলিশ কমিশনার ক্লেটন ফার্নান্ডার বলেছেন, পুলিশ নৌকার পাটাতনে ঠকঠক করার শব্দ শুনে একজন মহিলাকে জীবিত অবস্থায় উদ্ধার করেন।

তিনি বলেন, ডুবুরিরা শেষ পর্যন্ত নিচে নেমে যায় এবং সেখানেই তারা ১৭টি মৃতদেহ উদ্ধার করে।

বাহামার অভিবাসন মন্ত্রী কেইথ বেল বলেন, যাদের জোবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে, তারা সমুদ্র পাড়ি দেওয়ার জন্য অর্থ প্রদান করেছেন।

Advertisement
Share.

Leave A Reply