fbpx

বাড়ছে না ট্রেনের ভাড়া

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাস-লঞ্চের ভাড়া বাড়লেও আপাতত ট্রেনের ভাড়া বাড়ানোর কোনো পরিকল্পনা নেই বলে জানিয়েছেন রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

শনিবার (১৩ নভেম্বর) কমলাপুর রেল স্টেশনে এক অনুষ্ঠানে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা  জানান তিনি।

রেলপথমন্ত্রী বলেন, “এখন পর্যন্ত ট্রেনের ভাড়া বাড়ানোর কোনো সিদ্ধান্ত আমরা নিইনি। এমন যদি হত তেলের দাম বাড়ার কারণে আমরা ব্যাপকভাবে ক্ষতির সম্মুখীন হয়ে যাচ্ছি, তাহলে হয়ত ভাড়া বাড়ানোর বিষয়টা চিন্তা করতাম।”

তিনি আরও বলেন, “আপনারা জানেন জনগণ বা সরকারের ভর্তুকির মাধ্যমেই ট্রেন চলছে। রেলওয়েকে অনেক ভর্তুকি দিতে হয়। ১০ টাকার জায়গায় হয়ত এখন ১২ টাকা ভর্তুকি দেওয়া লাগবে। যে কারণে আমাদের দিক থেকে ভাড়া বাড়ানোর কোনো সিদ্ধান্ত নিইনি।”

এসময় তিনি ঢিল ছোড়া থেকে যাত্রীদের নিরাপদ রাখতে প্রতিরোধক ব্যবস্থার চাইতে দেশবাসীকে সচেতন  হওয়ার আহ্বান জানান।

এর আগে মন্ত্রী ব্রাহ্মণবাড়িয়া রেল স্টেশনের কার্যক্রম পুনরায় উদ্বোধন করেন।

গত মার্চে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশে আসাকে কেন্দ্র করে হেফাজতের তাণ্ডবে ব্রাহ্মণবাড়িয়া রেল স্টেশন ক্ষতিগ্রস্ত হলে স্টেশনটি বন্ধ করে দেওয়া হয়েছিল।

সংস্কার ও মেরামত করে প্রায় আট মাস স্টেশনটি সচল করা হল। এতে ব্রাহ্মণবাড়িয়া সদরের যাত্রীরা এখন আবার এই স্টেশনে ট্রেন থেকে নামতে ও উঠতে পারবে।

অনুষ্ঠানে ক্ষয়ক্ষতির হিসাব তুলে ধরে মন্ত্রী বলেন, ‘গত ২৬ মার্চ ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে কর্তব্যরত স্টেশনমাস্টারের রুম, অপারেটিং রুম, ভিআইপি রুম, প্রধান বুকিং সহকারীর রুম,টিকেট কাউন্টার,প্যানেল বোর্ড, সিগনালিং যন্ত্রপাতি, পয়েন্টের সিগন্যাল বক্সসহ লেভেল ক্রসিং গেটসহ অন্যান্য স্থাপনা ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়েছিল। এ ঘটনায় বাংলাদেশ রেলওয়ের আড়াই কোটি টাকা ক্ষতি হয়েছে। আর স্টেশনটিকে সারিয়ে তুলতে খরচ হয়েছে আরও সাড়ে তিন কোটি টাকা।’

অনুষ্ঠানে জানানো হয়, ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে ১৪টি আন্তঃনগর, ৮টি মেইল ও ৪টি কমিউটার ট্রেনের যাত্রা বিরতি রয়েছে।

Advertisement
Share.

Leave A Reply