fbpx

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ছাড়ল খেলাফত মজলিস

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট রাজনৈতিকভাবে অকার্যকর হয়ে পড়েছে অভিযোগ তুলে, আনুষ্ঠানিকভাবে জোট ছাড়ার ঘোষণা দিল ধর্মভিত্তিক দল খেলাফত মজলিশ। টানা ২২ বছর জোটবদ্ধ থাকার পর জোট ছাড়ার বিষয়টি নিশ্চিত করেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব জাহাঙ্গীর হোসাইন।

শুক্রবার (১ অক্টোবর) বিকেলে খেলাফত মজলিসের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম ‘মজলিশে শুরা’র বৈঠক শেষে পুরানা পল্টনে এক সংবাদ সম্মেলনে জাহাঙ্গীর হোসাইন জোট ছাড়তে সংগঠনের সর্বসম্মত সিদ্ধান্তের কথা জানান।

ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, ‘খেলাফত মজলিশ বিএনপি জোটে দীর্ঘ ২২ বছর যাবত আছে। ২০১৯ সাল থেকে জোটের দৃশ্যমান কোনো রাজনৈতিক তৎপরতা ও কর্মসূচি নাই। ২০১৮ সালে জাতীয় ফ্রন্ট গঠনের মধ্য দিয়ে ২০ দলীয় জোটকে কার্যত অকার্যকরও করা হয়।‘

জোট ছাড়ার আরও কারণ সম্পর্কে জাহাঙ্গীর হোসাইন বলেন, ‘আদর্শিক, সাংগঠনিক ও রাজনৈতিক পরিস্থিতি বিবেচনায় আজকে মজলিশে শুরার অধিবেশন সিদ্ধান্ত গ্রহণ করেছে যে, খেলাফত মজলিশ একটি আদর্শিক সংগঠন হিসেবে স্বকীয় ও স্বতন্ত্র বৈশিষ্ট্য নিয়ে ময়দানে ভূমিকা রাখবে এবং এখন থেকে ২০ দলীয় জোটসহ সকল রাজনৈকিত জোটের সঙ্গে সম্পর্ক ত্যাগ করছে। অন্য কোন জোটের সাথে যুক্ত হচ্ছে না।‘

সংবাদ সম্মেলনে দলটির শীর্ষস্থানীয় নেতারা উপস্থিত ছিলেন। এসময় তারা মহাসচিব অধ্যাপক আহমেদ আবদুল কাদেরের অবিলম্বে মুক্তির দাবিও জানান।

Advertisement
Share.

Leave A Reply