fbpx

বিদেশগামী কর্মীরা অগ্রাধিকার ভিত্তিতে টিকা পাবেন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement
অগ্রাধিকার ভিত্তিতে বিদেশগামী কর্মীদের টিকা দেওয়ার ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। বৃহস্পতিবার এক প্রজ্ঞাপনে বিদেশগামী কর্মীদের টিকা প্রদানের বিষয়টি নিশ্চিত করে অধিদপ্তর।
প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘চীন সরকারের উপহারের ১১ লাখ টিকা দেওয়া শুরু হবে ১৯ জুন। দেশের সব সরকারি মেডিকেল কলেজ হাসপাতাল, সরকারি জেনারেল হাসপাতাল, জেলা সদর হাসপাতাল বা ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালের কেন্দ্রে টিকা দেওয়া হবে।‘
প্রজ্ঞাপনে টিকা প্রদানের জন্য যে ১০ ক্যাটাগরির নাগরিকদের অগ্রাধিকারের কথা উল্লেখ করা হয়েছে, তাতে ৩ নম্বরেই আছে বিদেশগামী কর্মীদের কথা।
বিদেশগামী কর্মীরা জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) নিবন্ধন সনদ দেখিয়ে নিকটস্থ টিকাদান কেন্দ্রে নিবন্ধনের সুযোগ পাবেন।
উল্লেখ্য, করোনাভাইরাসের টিকা না দেওয়ায় বিদেশ গিয়ে কোয়ারেন্টিনে থাকার জন্য বাড়তি টানা গুনতে হচ্ছে প্রবাসী কর্মীদের। সরকার কিছুটা ভর্তুকি দিলেও কমে যাচ্ছে বিদেশে কর্মী পাঠানোর সংখ্যা। তাই বিদেশগামী কর্মীদের বিদেশ যাত্রা অব্যাহত রাখতে অগ্রাধিকার ভিত্তিতে টিকা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।
Advertisement
Share.

Leave A Reply