fbpx

বিদেশিদের সমর্থনে ক্ষমতায় যাওয়ার সুযোগ নেই: প্রধানমন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিদেশিদের সমর্থনে বিএনপির ক্ষমতায় আসার সুযোগ নেই।

তিনি বলেন, ‘মনে হচ্ছে তারা (বিএনপি) স্বপ্ন দেখছে দেশের বাইরে থেকে কেউ এসে তাদের ক্ষমতায় বসাবে। সম্ভবত তারা একবার (অন্যদের) অনুগ্রহে তা করতে সক্ষম হয়েছিল। এখন বাইরের সমর্থন নিয়ে ক্ষমতায় যাওয়ার সুযোগ নেই।’

বুধবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৩ উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, বিএনপি শাসনামলে তার দলকে মিছিল-সমাবেশ করতে দেয়া হয়নি। আওয়ামী লীগ সর্বত্র বাধার সম্মুখীন হয়েছে এবং নেতাকর্মীরা নির্যাতনের শিকার হয়েছে। এমনকি রাস্তায় আওয়ামী লীগের নারীদের মারধর ও তাদের কাপড়-চোপড় ছিঁড়ে ফেলা হয়।

তিনি বলেন, ‘আমরা এটা কিভাবে ভুলতে পারি? কিন্তু আমরা প্রতিশোধ নিতে যাইনি। আমরা বাংলাদেশের উন্নয়নে মনোযোগ দিয়েছি এবং আমরা বাংলাদেশের উন্নয়নে কাজ করেছি।’

তিনি বলেন, বিএনপি করলেও এখন আওয়ামী লীগ তাদের বিরুদ্ধে কিছুই করে না। এর পরেও তারা অভিযোগ করছে এবং দেশে-বিদেশে সুবিধা কেনার চেষ্টা করছে।

প্রধানমন্ত্রী বলেন, এখন তারা (বিএনপি) আন্দোলন করবে, সরকার উৎখাত করবে, অনেক কথাই বলে যাচ্ছে। অনেক আয়োজনও করেছে। আর আমাদের দেশে কিছু মানুষ থাকে তারা ‘অসময়ে নীরব এবং সময়ে সরব’ হয়ে ওঠে।

বিদেশিদের সমর্থনে ক্ষমতায় যাওয়ার সুযোগ নেই: প্রধানমন্ত্রী

শেখ হাসিনা বলেন, ২০০৮ এর নির্বাচনের পর আরো টানা দু’বার আওয়ামী লীগ জনগণের ভোটে নির্বাচিত হয়ে রাষ্ট্র ক্ষমতায় এসে জনগণের জন্য যে কাজ করেছে সেটা কেউ অস্বীকার করতে পারবে না। কেননা আজকে বাংলাদেশের চেহারা পাল্টে গেছে। শুধু রাজধানী ঢাকা নয় সমগ্র দেশের উন্নয়নই তাঁর সরকার করেছে। ভূমিহীন-গৃহহীনকে ঘর করে দেয়ার ও তাদের জীবন-জীবিকার ব্যবস্থা, খাদ্য নিরাপত্তা ও স্বাস্থ্যসেবাসহ মৌলিক চাহিদাগুলো নিশ্চিত করার প্রচেষ্টার মাধ্যমে সামগ্রিক আর্থসামাজিক অবস্থার উন্নয়ন ঘটিয়েছে এবং ২০০৮ সালের নির্বাচনী ইশতেহারের ঘোষণা অনুযায়ী রূপকল্প-২০২১ বাস্তবায়ন করে বাংলাদেশকে উন্নয়নশীল দেশের মর্যাদা এনে দিয়েছে। আর সেটাই তারা (বিএনপি) ধ্বংস করতে চাইছে।

তিনি ২০১৩, ১৪ ও ১৫ সালে বিএনপি-জামাতের তথাকথিত আন্দোলনের নামে অগ্নিসন্ত্রাসের প্রসঙ্গ টেনে বলেন, জীবন্ত মানুষগুলোকে আগুন দিয়ে পোড়ানো, বিএনপি-জামাতের এই অগ্নি সন্ত্রাস মানুষ কিভাবে ভুলবে।

তিনি বলেন, এ ধরনের দৃষ্টান্ত কেবল বিএনপিই দেখাতে পারে এবং তারা সেটা দেখিয়েছে। চলন্ত গাড়িতে আগুন, বাসে আগুন, লঞ্চে আগুন, চলন্ত সিএনজিতে আগুন-তারা আগুন নিয়ে খেলেছিল। একবারও দেশের মানুষের কথা ভেবে দেখেনি।

অগ্নিসন্ত্রাসীদের সম্পর্কে দেশের মানুষকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমি আওয়ামী লীগসহ সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের বলবো ওদের অপকর্মের কথাগুলো মানুষের কাছে তুলে ধরতে হবে।

সূত্র: বাসস

Advertisement
Share.

Leave A Reply