fbpx

বিধ্বস্ত হেলিকপ্টার থেকে সাগরে লাফ, ১২ ঘণ্টা সাঁতরালেন মন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

একটি বিধ্বস্ত হেলিকপ্টার থেকে সাগরে লাফিয়ে পড়ে একটানা ১২ ঘন্টা সাঁতরে প্রাণে বেঁচে ফিরলেন মাদাগাস্কারের মন্ত্রী সার্গে গেলে।

গত ২১ ডিসেম্বর (মঙ্গলবার) সমুদ্রে উদ্ধার অভিযান দেখতে গিয়ে হেলিকপ্টার বিধ্বস্ত হলে ৫৭ বছরের মন্ত্রী সার্গে গেলে লাফিয়ে সগরে পড়েন এবং ১২ ঘণ্টা সাগরে সাঁতরে পাড়ে উঠেন মন্ত্রী।  বিধ্বস্ত অবস্থাতে তিনি জানান, তার মৃত্যুর সময় এখনো হয়নি। খবর আনন্দবাজার

বিধ্বস্ত হেলিকপ্টার থেকে সাগরে লাফ, ১২ ঘণ্টা সাঁতরালেন মন্ত্রী

মাদাগাস্কারের মন্ত্রী সার্গে গেলে।

মাদাগাস্কারের উত্তর-পূর্বাঞ্চলে যাত্রীবাহী একটি নৌকাডুবির পর মন্ত্রী সার্গে গেলেসহ একটি দল সেখানে চলমান উদ্ধার অভিযান পরিদর্শন করতে গিয়েছিল। নৌকাডুবির ওই ঘটনায় এখন পর্যন্ত অন্তত ৩৯ জনের মৃত্যুর কথা জানতে পেরেছেন দেশটির কর্মকর্তারা।

তারা এক টুইট বার্তায় নৌকাডুবির ঘটনায় প্রাণ হারানো মানুষদের জন্য শোক প্রকাশ করেছেন মাদাগাস্কারের প্রেসিডেন্ট আন্দ্রি রাজোয়েলিনা। একই সঙ্গে মন্ত্রী গেলে ও তাঁর সঙ্গে থাকা দুই কর্মকর্তার প্রতি শ্রদ্ধা জানিয়েছেন।

তথ্য অনুযায়ী মন্ত্রী সার্গে গেলে যে উড়োজাহাজে সফর করছিলেন, সেটি মাদাগাস্কারের উত্তর পূর্ব উপকূলীয় অংশে আছড়ে পড়ে। ওই ঘটনায় অনেকেই প্রাণ হারিয়েছেন। তবে প্রাণে বেঁচে ফিরেছেন মন্ত্রী।

সার্গে গেলে বলেন, উড়োজাহাজটি পড়ার ঠিক আগে তিনি সাগরে লাফিয়ে পড়েন। তারপর ভেঙে পড়া উড়োজাহাজের একটি আসন আঁকড়ে ধরে সাঁতার কাটতে শুরু করেন। ওই আসনই তাকে ভেসে থাকতে সাহায্য করে। শেষ পর্যন্ত ১২ ঘণ্টা পরে, অর্থাৎ মঙ্গলবার মাহামবো শহরের কাছে পাড়ে এসে ওঠেন গেল।

সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, একটি ডেকচেয়ারে ক্লান্ত ভাবে শুয়ে রয়েছেন গেলে।তার পরনে সেনাবাহিনীর পোশাক। বড় ধরনের কোনো জখম নেই তার শরীরে। টানা পানিতে ভেসে থাকার কারণে শুধু জ্বর এসেছে। ঠিক কী কারণে উড়োজাহাজটি ভেঙে পড়ল, তা খতিয়ে দেখছে মাদাকাস্কা প্রশাসন।

Advertisement
Share.

Leave A Reply