fbpx

বিশ্বে কভিড শনাক্তের সংখ্যা ৪০ কেটি ছাড়াল

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বেড়েই চলছে বিশ্বে নভেল করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। বিশ্বে এখন পর্যন্ত আক্রান্ত শনাক্ত হয়েছেন ৪০ কোটি ১১ লাখ ৭৬ হাজার ১৫৬ জন। মৃত্যু হয়েছে ৫৭ লাখ ৮২ হাজার ৭৯৪ জনের। এছাড়া ভাইরাসটি থেকে মোট সুস্থ হয়েছেন ৩১ কোটি ৫ লাখ ৫২ হাজার ৭৯৪ জন।

আজ বুধবার কভিড-১৯’র পরিসংখ্যান নিয়ে নিয়মিত হালনাগাদ করা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে। সবশেষ ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত শনাক্ত হয়েছেন ২৬ লাখ ১১ হাজার ২৫ জন। মৃত্যু হয়েছে ১২ হাজার ৪৭৬ জনের। এ সময় সুস্থ হয়েছেন ৩০ লাখ ১২ হাজার ১২৫ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এসময়ে দেশটিতে কভিডে আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৭৭৭ জন কভিড রোগী। আর শনাক্ত হয়েছেন ১ লাখ ৭৯ হাজার ১৬৯ জন। দেশটিতে এখন পর্যন্ত শনাক্তের সংখ্যা ৭ কোটি ৮৫ লাখ ৫৬ হাজার ১৯৩ জন। এছাড়া মোট মৃত্যু হয়েছে ৯ লাখ ৩২ হাজার ৪৪৩ জনের।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ শনাক্ত হয়েছে ফ্রান্সে। এসময়ে দেশটিতে আক্রান্ত শনাক্ত হয়েছেন ২ লাখ ৩৫ হাজার ২৬৭ জন আর মারা গেছেন ৬৯১ জন। ফ্রান্সে এখন পর্যন্ত ২ কোট ১০ লাখ ৩৯ হাজার ৬৩৯ জনের দেহে এ ভাইরাসটি শনাক্ত হয়েছে। সংক্রমিত হয়ে মোট মারা গেছেন ২ লাখ ৩৫ হাজার ২৬৭ জন কভিড-১৯ রোগী।

ওয়ার্ল্ডোমিটার জানায়, মোট আক্রান্তের দিক থেকে দ্বিতীয় ও কভিডে মৃত্যুর তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত শনাক্তের সংখ্যা ৪ কোটি ২৪ লাখ ১০ হাজার ৯৭৬ জন। এছাড়া মৃত্যু হয়েছে ৫ লাখ ৪ হাজার ৩০৮ জনের।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুসারে, কভিড-১৯ শনাক্তের দিক দিয়ে বাংলাদেশের অবস্থান ৪০ তম। দেশে এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৮ লাখ ৭৯ হাজার ২৫৫ জন। এছাড়া এ ভাইরাসটিতে মারা গেছেন ২৮ হাজার ৬৭০ জন মানুষ।

Advertisement
Share.

Leave A Reply