fbpx

বেসরকারি মার্কেটের জন্য নীতিমালা হচ্ছে : মেয়র তাপস

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নীতিমালা তৈরি হচ্ছে রাজধানীর বেসরকারি মার্কেটের জন্য। বেসরকারি বাজারগুলোকে শৃঙ্খলায় নিয়ে আসার জন্যই এই উদ্যোগ নেয়া হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএনসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আজ রবিবার ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‌‘ঢাকা ফুড এজেন্ডা ২০৪১ অ্যান্ড ইন্টারন্যাশনাল কনফারেন্স অন আরবান ফুড ফিউচারস: এশিয়ান পারস্পেক্টিভস’ শীর্ষক সম্মেলনে মেয়র এসব কথা জানিয়েছেন।

ডিএনসিসি মেয়র বলেন, ‘বেসরকারি বাজাররের মূ্ল্য পর্যবেক্ষণ, দৈনন্দিন পরিচালনা, রক্ষণাবেক্ষণ, ও উন্নয়নসহ নানা বিষয় পদক্ষেপ নেবে সিটি কর্পোরেশন। মূলত বেসরকরি বাজারগুলোকে নিয়ম শৃঙ্খলার মধ্যে নিয়ে আসার জন্যই এই পদক্ষে নেয়া হয়েছে ।’

তিনি আরও বলেন, ‘রাজধানীতে এখন আধুনিক পশু জবাই ও মাংস প্রক্রিয়াজাতকরণেরও ব্যবস্থা হয়েছে। এ ব্যবস্থা আমাদের নিরাপদ খাদ্য উৎসকে আরও শক্তিশালী করবে। বাংলাদেশের জিডিপির শতকরা  ৪০ শতাংশ আসে রাজধানী ঢাকা থেকে সুতরাং ঢাকায় বসবাসরত মানুষের জন্য নিরাপদ ও স্বাস্থ্যসম্মত খাবার ব্যবস্থা করার কোনো বিকল্প নেই।’

স্থানীয় সরকার বিভাগ ও জাতিসংঘের ফুড অ্যান্ড এগ্রিকালচার অর্গানাইজেশনের যৌথ উদ্যোগে দুই দিনব্যাপী এ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

Advertisement
Share.

Leave A Reply