fbpx

বেসিসকে অ্যাড-হক কমিটি গঠনের নির্দেশনা দিয়ে হাইকোর্টের রুল জারি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশের তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি খাতের অন্যতম সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)-এর কার্যনির্বাহী পরিষদের মেয়াদ উত্তীর্ণ হওয়ায় এবং নির্বাচনের নির্দিষ্ট তারিখ পরিবর্তন করে সময় বৃদ্ধি করায় দুই সপ্তাহের মধ্যে কারণ দর্শানোর জন্য একটি রুল জারি করেছেন হাইকোর্ট।

সংগঠনটির বর্তমান কমিটির মেয়াদ শেষ হওয়ায় বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনে অ্যাড-হক কমিটি গঠনের নির্দেশনার আবেদন করে একটি রিট আবেদন করেন বেসিসের সাধারণ সদস্য ও এলিয়েন টেকনোলজি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আমিন উল্লাহ।

এ প্রসঙ্গে বেসিসের সাধারণ সদস্য এবং এলিয়েন টেকনোলজি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আমিন উল্লাহ বলেন, দেশের তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি খাতের সবচেয়ে বড় বাণিজ্য সংগঠন হলো বর্তমান বেসিস। প্রধানমন্ত্রীর ঘোষিত ‘ডিজিটাল বাংলাদেশ’ গঠনে সবচেয়ে বেশি ভূমিকা রাখছে এ সংগঠনটি, ভবিষ্যতেও রাখতে পারবে। এই সংগঠনটিতেই যদি অনিয়ম চলে, তাহলে কেমন হবে!

তিনি আরও বলেন, যেকোনো সংগঠনেরই সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল সময়মত সংগঠনের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আর নির্বাচনের আয়োজন করা। দেশের সকল সংগঠনগুলোই একটি গণতান্ত্রিক প্রক্রিয়ার মধ্য দিয়ে চলে। কিন্ত বেসিসের সদস্যদের এ প্রক্রিয়া থেকে বঞ্চিত করা হয়েছে।

এ প্রসঙ্গে বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবির বলেন, আদালতের রায়ের কপিতে উল্লেখিত ‘চেয়ারম্যান, ইলেকশন বোর্ড বেসিস’ বলতে বেসিসে কিছু নাই।

Advertisement
Share.

Leave A Reply