fbpx

বেড়েছে বইমেলার সময়, চলবে ১৭ মার্চ পর্যন্ত

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আগামী ১৭ মার্চ পর্যন্ত এবারের বইমেলা চলবে বলে জানিয়েছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ।

রবিবার (২৭ ফেব্রুয়ারি) সচিবালয়ে সাংবাদিকদের তিনি বলেন, “আনন্দের বিষয় হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজকে সকালে বইমেলা আগামী ১৭ মার্চ পর্যন্ত বাড়ানোর বিষয়ে সদয় সম্মতি জ্ঞাপন করেছেন।”

চলতি বছর করোনার কারণে বইমেলা শুরু হয় ফেব্রুয়ারির মাঝামাঝিতে। তবে শুরু থেকেই বইমেলার সময় বাড়ানোর বিষয়ে কথা হচ্ছিল। মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও বলেছিলেন, করোনা পরিস্থিতি একটু কমলে মেলার সময় বাড়ানো হতে পারে।

সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, “গতবছর কোভিড পরিস্থিতির কারণে বইমেলা সংক্ষিপ্ত করতে হয়েছিল। ফলে বই ব্যবসায়ীরা একটু লোকসানে পড়েছিলেন। এবারও বইমেলা শুরু করা হয়েছে একটু দেরিতে।

তিনি আরও বলেন, ‘মেলা যখন শুরু হয়, তখনই পুস্তক ব্যবসায়ীরা বইমেলা আরও বাড়ানো যায় কি না সেই প্রস্তাব দিয়ে রেখেছিল। তখন আমরা বলেছিলাম পরিস্থিতি বুঝেই মেলার সময় বাড়ানোর যায় কিনা দেখা হবে। এরই ধারাবাহিকতায় মেলার সময় বাড়ানো হয়েছে।‘

তবে সংক্রমণের হার কমে আসায় মেলা পুরো একমাসই চালানোর দাবি জানাচ্ছিলেন প্রকাশকরা। বাংলা একাডেমি কর্তৃপক্ষও একই ইচ্ছা প্রকাশ করেছিল।

প্রতিদিন দুপুর ২টা থেকে শুরু হয়ে রাত ৯টা পর্যন্ত চলবে মেলা। তবে দর্শনার্থীরা রাত সাড়ে ৮টা পর্যন্ত মেলায় প্রবেশ করতে পারবেন এবং রাত ৯টায় মেলার আলোকবাতি বন্ধ করে দেওয়া হবে। সাপ্তাহিক ছুটির দিন শুক্র ও শনিবারসহ অন্যান্য সরকারি ছুটির দিনে মেলা বেলা ১১টায় শুরু হবে।

Advertisement
Share.

Leave A Reply