fbpx

ভিডিও কলের সুবিধা দেবে ড্রাইভিল

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতে দেশে প্রথমবারের মতো রাইড শেয়ারিংয়ে ভিডিও কলের সুবিধা নিয়ে আসছে ‘ড্রাইভিল’। যুক্তরাষ্ট্রভিত্তিক এই অ্যাপস প্রতিষ্ঠানের নতুন আপডেটেড সংস্করণে এ সুবিধাটি পাওয়া যাবে।

ফলে চালক এবং যাত্রী উভয় একে অপরের সঙ্গে ভিডিও কলের মাধ্যমে নিজের বর্তমান অবস্থান শেয়ার করতে পারবেন। একইসঙ্গে তারা জানতে পারবেন কে কোথায় এবং কোনদিকে আছেন।

ভিডিও কলের সুবিধা দেবে ড্রাইভিল

ছবি : সংগৃহীত

এছাড়া যাত্রীদের দেওয়া হয়েছে কিছু বাড়তি সুবিধা। তারা  চাইলে এ ফিচারটি অ্যাপের সেটিংস অপশনে গিয়ে বন্ধ রাখতে পারবেন। এর মাধ্যমে রাইড শেয়ারিং প্লাটফর্মে যোগ হবে নতুন মাত্রা।

শুধু তাই নয়, যাত্রী এবং চালকদের যোগাযোগের মাধ্যম হিসেবে ‘অ্যাপ টু অ্যাপ ফোন কল’ এবং সরাসরি ফোন কলের সুবিধাও দেবে এই অ্যাপ। আপাতত তিনটি ভাষায় পরিচালিত হচ্ছে ড্রাইভিল আ্যপ। সিলেট এবং চট্টগ্রামে আগামী বছরের শুরুর দিকে ড্রাইভিলের কার্যক্রম শুরুরও পরিকল্পনা রয়েছে।

ভিডিও কলের সুবিধা দেবে ড্রাইভিল

ছবি : সংগৃহীত

নতুন এই সেবা প্রসঙ্গে ড্রাইভিলের প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ ওয়াহিদ উজ্জ্বল বলেন, ‘আমরা ড্রাইভিলের মানের ব্যাপারে কোনো প্রকার ছাড় দিতে চাই না। আমরা বিশ্বাস করি, এই নতুন ফিচারগুলোর মধ্যে দিয়ে বাংলাদেশের নাম্বার ওয়ান স্মার্ট এবং সেফটি অ্যাপ হতে যাচ্ছে ড্রাইভিল। আমরা প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি অ্যাপকে নতুন রূপে সাজাতে। আর সেজন্যই আমরা আমাদের অ্যাপে নতুন আরও একটি ফিচার যোগ করেছি ‘লাইভ হেল্প’। এর মাধ্যমে চালক কিংবা যাত্রী ড্রাইভিল সংক্রান্ত যেকোনো প্রয়োজনে আমাদের প্রতিনিধিদের সঙ্গে সরাসরি চ্যাট করতে পারবেন। ’

Advertisement
Share.

Leave A Reply