fbpx

ভিসা জটিলতা, কানে যাওয়া হলো না জায়েদ-নিপুণের

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

জমে উঠেছে কান চলচ্চিত্র উৎসব। বিশ্ব চলচ্চিত্রের অন্যতম এ বড় আসর শুরু হয় গত ১৬ মে। যথারীতি এ বছরও দক্ষিণ ফ্রান্সের সমুদ্রতীরবর্তী কান শহরে ভিড় জমিয়েছেন বিশ্বের জনপ্রিয় অভিনয়শিল্পী, নির্মাতা আর প্রযোজকরা।

এই উৎসব অংশ নেওয়ার কথা ছিল বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন ( বিএফডিসির) একটি বিশেষ প্রতিনিধি দল। এ দলের তালিকায় ছিলেন চিত্রনায়ক জায়েদ খান ও নিপুণ আক্তারের নামও।

তবে ৭৬তম কান উৎসবে যোগ দিতে চাওয়া বাংলাদেশের প্রতিনিধি দলকে ভিসা দিয়েনি ফ্রান্স দূতাবাস। কারণ হিসেবে দূতাবাস থেকে জানানো হয়েছে, ‘সময় সল্পতা’।

প্রতিনিধি দলের এক সদস্য নাম প্রকাশ না করার শর্তে বিবিএস বাংলাকে বিষয়টি নিশ্চয়ই করেছেন।

গত, ৯ দিন ধরে চলা কান উৎসবের সিনেমার বাজার (মার্শে দ্যু ফিল্ম) বুধবার (২৪ মে) বিকেল ৫টায় বন্ধ হয়ে যাবে। আর সেখানে প্রথমবারের মতো বাংলাদেশ স্টল নিয়েছে। এই অল্প সময়ে সেই আয়োজনে আর যোগ দেওয়া সম্ভব নয় বলেই ভিসা পায়নি বাংলাদেশের প্রতিনিধি দল। জিও (গভর্মেন্ট অর্ডার) জটিলতায় সংশ্লিষ্টরা উৎসবে যোগ দেওয়ার প্রক্রিয়া দেরিতে শুরু করে।

বাংলাদেশ প্রতিনিধি দলে ছিলেন বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নুজহাত ইয়াসমিন, এ কে এম আমিনুল করিম খান (সহকারী পরিচালক নিরাপত্তা ও প্রশাসন), রফিকুল ইসলাম (ল্যাব চিপ, অতিরিক্তি পরিচালক বিক্রয়), নির্মাতা মুশফিকুর রহমান গুলজার, অভিনেত্রী নিপুণ আক্তার ও চিত্রনায়ক জায়েদ খান। যদিও এই তালিকা প্রথমে ২০ জনেরও বেশি ছিল, যা পরে সংক্ষিপ্ত করা হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply