fbpx

মঙ্গলবার শুরু ‘প্রথম ডিসিসিআই বিজনেস কনক্লেভ ২০২০’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

৫ জানুয়ারি মঙ্গলবার থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী অনলাইনভিত্তিক ‘প্রথম ডিসিসিআই বিজনেস কনক্লেভ ২০২০’। বিদেশি ও যৌথ বিনিয়োগ আকর্ষণ এবং পণ্য ও সেবা আমদানিতে সাশ্রয়ী উৎস খুঁজে বের করার লক্ষ্যে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) এ কনক্লেভের আয়োজন করছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে ডিসিসিআই এ খবর জানিয়েছে।

মঙ্গলবার সকাল ১১টায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন কনক্লেভের উদ্বোধন করবেন।

ডিসিসিআই জানিয়েছে, এতে বাংলাদেশসহ ১০টি দেশের ২২৭টি ব্যবসায়িক প্রতিষ্ঠানের প্রতিনিধিরা বিটুবি (বিজনেস-টু-বিজনেস) সেশনে অংশগ্রহণ করবে। অংশগ্রহণকারী দেশগুলো হলো-আলজেরিয়া,বাংলাদেশ, চীন, মিশর, ইথিওপিয়া, নাইজেরিয়া, পাকিস্তান, পোল্যান্ড, তুরস্ক ও ভিয়েতনাম। ৩ দিনের এ অনুষ্ঠানে সর্বমোট ১৭৬টি বিটুবি ম্যাচ-মেকিং অনুষ্ঠিত হবে, যেখানে দেশিয় ৯০টি প্রতিষ্ঠানসহ অন্যান্য দেশের ১৩৭টি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা পূর্ব নির্ধারিত বিটুবি সেশনসমূহে অংশগ্রহণ করবে।

এ আয়োজনে যে খাতসমূহ প্রধান্য পাবে, সেগুলো হলো : অ্যাপারেল ও টেক্সটাইল,হালকা প্রকৌশল, ঔষধ, চামড়াজাত পণ্য, প্লাস্টিক পণ্য, কৃষি ও খাদ্য প্রক্রিয়াজাতকরণ এবং তথ্য-প্রযুক্তি ভিত্তিক সেবাখাত প্রভৃতি।

ডিসিসিআই জানায়, কনক্লেভে বিদেশি উদ্যোক্তারা বাংলাদেশে বিনিয়োগের জন্য সম্ভাবনাময় খাত ও সরকারের বিনিয়োগ সহায়ক সেবা সম্পর্কে অবগত হবেন, পাশাপাশি যৌথ বিনিয়োগের জন্য সম্ভাব্য দেশিয় উদ্যোক্তাদের খুঁজে পাবেন, যেটি বাংলাদেশে বিনিয়োগ সম্প্রসারণে একটি যুগান্তকারী উদ্যোগ হিসেবে কাজ করবে।

Advertisement
Share.

Leave A Reply