fbpx

ময়মনসিংহে ৭৩ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ময়মনসিংহে আওয়ামী লীগের জনসভাস্থলে পৌঁছে ৭৩টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন এবং ৩০টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (১১ মার্চ) দুপুর ২টা ৫০ মিনিটের দিকে এসব প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

প্রকল্প উদ্বোধন শেষে একটি মোনাজাত করা হয়। সেখানে বঙ্গবন্ধু ও তার পরিবার এবং দেশ জাতির সমৃদ্ধি কামনায় দোয়া করা হয়। এরপর প্রধানমন্ত্রী জনসভা মঞ্চে ওঠেন। সেখানে তাকে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে তাকে বরণ করে নেওয়া হয়।

যে প্রকল্পগুলোর ভিত্তিপ্রস্তর স্থাপন হয়েছে, সেগুলোর মধ্যে রয়েছে– তিনটি ব্রিজ, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের তিনটি হল, আনন্দমোহন বিশ্ববিদ্যালয় কলেজের পাঁচতলা ছাত্রাবাস, সিটি করপোরেশনের সড়ক উন্নয়ন ড্রেনেজ নেটওয়ার্কসহ নাগরিক সেবা উন্নতকরণ প্রকল্প ইত্যাদি। এই ৩০ প্রকল্পের ১৩টি ময়মনসিংহ সিটি করপোরেশন; পাঁচটি গণপূর্ত অধিদফতর; স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় তিনটি করে; শিক্ষা প্রকৌশল অধিদফতর দুটি এবং জেলা পরিষদ, সড়ক ও জনপদ অধিদফতর, কৃষি সম্প্রসারণ অধিদফতর ও বিদ্যুৎ উন্নয়ন বোর্ড একটি করে প্রকল্প বাস্তবায়ন করবে।

এছাড়া ময়মনসিংহ কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল, পাঁচটি ব্রিজ, সদর উপজেলার সিরতা গ্রামে ৫০ শয্যা বিশিষ্ট ডাক্তার মুশফিকুর রহমান শুভ মেমোরিয়াল ইসলামিক মিশন হাসপাতাল কমপ্লেক্স, ময়মনসিংহ জেলা সমাজসেবা কার্যালয়, ময়মনসিংহ সিটি করপোরেশনের বিভিন্ন এলাকার সড়কের বাতি স্থাপন, ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ হাসপাতাল নির্মাণ, কড়ইতলী স্থলবন্দর উন্নয়ন এবং শেখ কামাল ইনডোর স্টেডিয়ামের উদ্বোধন করা হয়েছে।

৭৩টি প্রকল্পের মধ্যে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর ৩১টি, শিক্ষা প্রকৌশল অধিদফতর ২১টি, স্বাস্থ্য প্রকৌশল অধিদফতর ও ময়মনসিংহ সিটি করপোরেশন ৪টি করে, গণপূর্ত অধিদফতর তিনটি, জেলা পরিষদ ও ময়মনসিংহ সদর উপজেলা দুটি করে এবং জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর, স্থানীয় সরকার ও সমবায় মন্ত্রণালয়, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড, বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ, বর্ডার গার্ড বাংলাদেশ, ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতি একটি করে প্রকল্প বাস্তবায়ন করেছে।

Advertisement
Share.

Leave A Reply