fbpx

মহানবীকে (সা.) নিয়ে কটুক্তি: ভারতীয় একাধিক সাইটে সাইবার হামলা  

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মহানবী হযরত মুহাম্মদ (সা.)’কে নিয়ে কটুক্তি করার ঘটনায় সাইবার হামলার মুখে পড়েছে ভারতের বিভিন্ন সরকারি-বেসরকারি ওয়েবসাইট। ড্রাগনফোর্স মালয়েশিয়া নামের একটি হ্যাকার গ্রুপ ৭০টির বেশি সাইটে সাইবার হামলা চালিয়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

সোমবার (১৩ জুন) টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে জানানো হয়, শুধু মহারাষ্ট্রেই ৫০টি ওয়েবসাইট অচল অবস্থায় পাওয়া গেছে।

প্রতিবেদন বলছে, ইসরায়েলে অবস্থিত ভারতীয় দূতাবাস, ন্যাশনাল ইনস্টিটিউট অব এগ্রিকালচার এক্সটেনশন ম্যানেজমেন্ট, ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচার রিসার্চ (আইসিএআর) ই-পোর্টাল, দিল্লি পাবলিক স্কুল– এমন সব প্রতিষ্ঠানের মতো কমপক্ষে ৭০টি ওয়েবসাইট হামলার শিকার হয়েছে। তবে রবিবার ইসরায়েলে ভারতীয় দূতাবাসের সাইটটি পুনরুদ্ধার করা হয়েছে বলে জানা গেছে।

সম্প্রতি মহানবী (সা.)-কে নিয়ে অবমাননাকর মন্তব্য করেন বিজেপির জাতীয় মুখপাত্র নূপুর শর্মা ও দিল্লি মিডিয়া সেলের প্রধান নবীন কুমার জিন্দাল। এ মন্তব্যের জেরে প্রতিবাদে ফুঁসে ওঠে ভারত ও মধ্যপ্রাচ্য সহ গোটা বিশ্বের মুসলমানরা।

এ ঘটনার রেশ ধরেই নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দালকে দল থেকে ইতোমধ্যে বরখাস্তও করা হয়েছে। কিন্তু ভারতসহ এশিয়ার বিভিন্ন দেশে এ নিয়ে উত্তেজনা থেমে নেই। এ ঘটনাকে কেন্দ্র করে ভারতের সঙ্গে মুসলিম দেশগুলোর মধ্যে কূটনৈতিক সম্পর্কেও কিছুটা টানাপড়েন সৃষ্টি হয়েছে। এর মধ্যেই এই সাইবার হামলার খবর এলো।

Advertisement
Share.

Leave A Reply