fbpx

মার্চে আদানির বিদ্যুৎ পাবে বাংলাদেশ: নসরুল হামিদ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, ভারতের ঝাড়খণ্ডে নির্মাণাধীন আদানির বিদ্যুৎ কেন্দ্র থেকে আগামী মার্চে বাংলাদেশে বিদ্যুৎ আসবে।

তিনি বলেন, ‘ভারত থেকে বাংলাদেশে বিদ্যুৎ দেওয়ার জন্য ডেডিকেটেড সঞ্চালন লাইন নির্মাণ করা হয়েছে। মার্চের মাঝামাঝি থেকে বিদ্যুৎ আমদানি করা সম্ভব হবে।’

মঙ্গলবার (৩ জানুয়ারি) ভারতের ঝাড়খণ্ডে আদানি পাওয়ার লিমিটেড কর্তৃক নির্মাণাধীন ১ হাজার ৬০০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র পরিদর্শন শেষে প্রতিমন্ত্রী এসব বলেন।

নসরুল হামিদ বলেন, ‘প্রথম ইউনিট থেকে ৭৫০ মেগাওয়াট বিদ্যুৎ মার্চের মাঝামাঝি পাওয়া যেতে পারে। আগামী গ্রীষ্মের চাহিদা পূরণে আরও বিদ্যুৎ প্রয়োজন। জ্বালানির বিকল্প উৎসও আমরা খুঁজছি। সাশ্রয়ী মূল্যে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহকে অগ্রাধিকার দিয়ে কাজ করছি।’

২০১৭ সালের ৫ নভেম্বর বিদ্যুৎ বিভাগ ও ভারতের আদানি পাওয়ার লিমিটেডের মধ্যে স্বাক্ষরিত চুক্তির আওতায় আদানি পাওয়ার লিমিটেড ঝাড়খণ্ডে ১ হাজার ৬০০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করছে। ডেডিকেটেড সঞ্চালন লাইন নির্মাণ করা হয়েছে। বাংলাদেশের চাঁপাইনবাবগঞ্জ ও বগুড়ায় ২টি সাব-স্টেশন ও অন্যান্য সঞ্চালন কাজ পিজিসিবি নির্মাণ করেছে।

Advertisement
Share.

Leave A Reply