fbpx

মিতু হত্যার ব্যাপারে কিছুই স্বীকার করেনি বাবুল

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চট্টগ্রামে আলোচিত মাহমুদা খাতুন মিতু হত্যা মামলায় স্বামী সাবেক পুলিশ সুপার বাবুল আক্তার গত পাঁচ দিনের রিমান্ডে স্বীকারোক্তিমূলক কোন জবানবন্দি দেননি। জিজ্ঞাসাবাদ শেষে তাকে আজ ১৭ মে (সোমবার) দুপুরে আদালতে হাজির করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। পরে বাবুল আক্তারকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত।

তবে এ বিষয়ে চট্টগ্রাম নগর পুলিশের সহকারী পুলিশ কমিশনার বলছে, বাবুল আক্তারকে জিজ্ঞাসাবাদ শেষে আদালতে আনার পরে বিচারকের খাশ কামড়ায় আবারও এ বিষয়ে জানতে চাওয়া হয়। কিন্তু তিনি কোন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেননি। তবে পিবিআই আবার তাকে রিমান্ডে নেওয়ার আবেদন করবে কিনা সেটা পিবিআই সিদ্ধান্ত নেবে বলেও জানান এই কর্মকর্তা।

এদিকে মিতু হত্যা মামলায় সাবেক এসপি বাবুল আক্তারকে জিজ্ঞাসাবাদের জন্য ১২ মে রিমান্ডে নেয় পিবিআই। পিবিআই কর্মকর্তারা বলছেন প্রথমদিন থেকেই সব প্রশ্নের জবাব এরিয়ে গেছেন বাবুল আক্তার গত পাঁচদিনেও তিনি মিতু হত্যার কথা স্বীকার করেন নি। বারবার তিনি ব লছেন আপনারাই ভেবে দেখেন কেন মিতু খুন হয়েছেন। তবে রিমান্ডে সন্তানদের ভবিষ্যৎ নিয়ে বিচলিত বোধ করছেন তিনি এছাড়া কেদেঁছেনও কয়েকবার।

২০১৬ সালের ৫ জুন চট্টগ্রামে খুন হন মাহমুদা খানম মিতু, ভোরে তার ছেলেকে স্কুল বাসে তুলে দিতে গেলে চট্টগ্রাম শহরের জিইসি মোড়ের কাছে তাকে গুলি করে ও কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা । খুনের ঘটনার পর অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করে চট্টগ্রামের পাঁচলাইশ থানায় মামলা করেছিলেন স্বামী সাবেক পুলিশ সুপার বাবুল আক্তার। এজাহারে উল্লেখ করেছিলেন জঙ্গিরা তার স্ত্রীকে খুন করতে পারেন। কিন্তু কিছুদিন পর পাল্টে যায় দৃশ্যপট।

পাঁচ বছর আগে স্ত্রী মাহমুদা খানমকে হত্যার অভিযোগে শ্বশুরের করা মামলায় ১২ মে গ্রেপ্তার দেখানো হয় বাবুলকে । এর দুই দিন আগে জিজ্ঞাসাবাদের কথা বলে তাকে ঢাকা থেকে চট্টগ্রাম নিয়ে যায় পিবিআই।

ওই বছরের ২৪ জুন রাতে ঢাকার গোয়েন্দা কার্যালয়ে তাকে প্রায় ১৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়। এরপর সেই বছরের ৬ সেপ্টেম্বর পুলিশের চাকরি থেকে তিনি স্বেচ্ছায় পদত্যাগ করেছেন বলে জানানো হয়।

Advertisement
Share.

Leave A Reply