fbpx

মিয়ানমারে থালা-বাসন ও হর্ন বাজিয়ে প্রতিবাদ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মিয়ানমারে সামরিক অভ্যুত্থানের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছেন ইয়াঙ্গুনের বাসিন্দা ও স্বাস্থ্যকর্মীরা। মঙ্গলবার রাতে বাসিন্দারা নিজেদের বাড়ির বারান্দা থেকে থালা-বাসন বাজিয়ে এই পদক্ষেপের নিন্দা জানান। অনেকেই রাস্তায় নেমে পড়েন। প্রতিবাদ জানান গাড়ির হর্ন বাজিয়েও।

দেশটির বেশ কয়কটি বড় শহরে বিক্ষোভের ডাক দিয়েছেন স্বাস্থ্যকর্মীরা। সরকারি হাসপাতালের অনেক চিকিৎসকরা সেবা বন্ধ করে দেয়ার হুঁশিয়ারি দিয়েছেন। এই বিক্ষোভে সাধারণ মানুষকেও যোগ দেয়ার আহ্বান জানান তারা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে বিক্ষোভের ডাক দিয়েছে শিক্ষার্থীরা। সামরিক অভ্যুত্থানবিরোধী একটি পেইজে এরই মধ্যে লাখো মানুষ লাইক দিয়েছেন। ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি জানায়, পরিস্থিতি নিয়ন্ত্রণে কড়া নজরদারি দিচ্ছে সেনাবাহিনী।এদিকে রাজধানী নিপিদোতে সেনাবাহিনী শতাধিক আইনজীবীকে অবরুদ্ধ করে রেখেছিল। তাদের ঘরে ফিরে যাওয়ার অনুমতি দেয়া হয়েছে।

এরআগে সোমবার, নির্বাচনে কারচুপির অভিযোগ এনে ক্ষমতাসীন দল ন্যাশনাল লীগ ফর ডেমোক্রেসি -এনএলডি প্রধান অং সান সু চি, প্রেসিডেন্ট উইন মিন্টসহ বেশ কয়েকজনকে আটকের পর দেশটিতে এক বছরের জরুরি অবস্থা জারি করা হয়।

Advertisement
Share.

Leave A Reply