fbpx

“মীরজাফরের বংশধর এখনও বেঁচে আছে, তারা মুক্তিযোদ্ধাদের সহ্য করতে পারে না”

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মীরজাফরের বংশধর এখনও বেঁচে আছে। তারা মুক্তিযোদ্ধাদের সহ্য করতে পারে না। মুক্তিযোদ্ধাদের কৃতিত্ব স্বীকার করে না। সেজন্য তারা নানা ধরনের ষড়যন্ত্র করে যাচ্ছে। মুক্তিযোদ্ধারা সম্মানিত হলে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন হবে।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) দুপুরে রাজধানীর ফার্মগেট খামারবাড়ি কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ অডিটোরিয়ামে মহান বিজয় দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

মুক্তিযোদ্ধারা সপ্তাহে একদিন সচিবালয়ে যাবেন উল্লেখ করে আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘মুক্তিযোদ্ধারা সপ্তাহে একদিন সচিবালয়ে যেতে পারবেন। তারা কার্ড দেখিয়ে সচিবালয়ে প্রবেশ করতে পারেন। আমরা সচিবালয়ে নোটিশ দিয়ে দেবো। মুক্তিযোদ্ধারা এলে যেন সম্মানের সঙ্গে সচিবালয়ে প্রবেশ করতে পারেন। সপ্তাহে প্রতিদিন যাওয়ার দরকার নেই। একদিন যাবেন মুক্তিযোদ্ধারা।’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা মুক্তিযোদ্ধারা যতদিন বেঁচে আছি সবাই একসঙ্গে থাকবো, একসঙ্গে চলবো। আমরা সবসময় বাংলাদেশের বিজয়ের কথা বলবো। আমরা যখন মুক্তিযুদ্ধ শুরু করেছি তখন আমাদের কাছে হাতিয়ার ছিল না।’

তিনি বলেন, একটি জিনিস ছিল, একটি স্লোগান ছিল, ‘জয় বাংলা’। আমাদের একটি দাবি ছিল, জয় বাংলাকে জাতীয় স্লোগানে পরিণত করা হোক। আজকে সেটা জাতীয় স্লোগানে পরিণত হয়েছে। সেজন্য প্রধানমন্ত্রীকে মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে ধন্যবাদ জানাচ্ছি। আমরা প্রধানমন্ত্রীর কাছে সবকিছুতেই ঋণী।

Advertisement
Share.

Leave A Reply