fbpx

মুক্তির আগেই আন্তর্জাতিক পুরস্কার পেল ‘কাগজ’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

যাপিত জীবনের আড়ালে লুকায়িত অন্য এক জীবনের গল্প নিয়ে নির্মাতা আলী জুলফিকার জাহেদী নির্মাণ করেছেন তার প্রথম চলচ্চিত্র ‘কাগজ’।

একজন লেখকের গল্প নিয়ে নির্মিত হয়েছে সিনেমাটি। একজন লেখক কীভাবে একটি ফিলোসফি নিয়ে বিখ্যাত হয়ে ওঠেন সেটা ছবিটির মূল উপজীব্য।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) প্রকাশিত হয়েছে ছবিটির ট্রেলার। প্রায় তিন মিনিটের ওই ট্রেলারেও দেখা গেল বিষয়টি। একই সঙ্গে গল্পে থ্রিলার-রোমান্টিকতারও ছাপ পাওয়া গেলো। ছবিটি আগামী ২৩ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়া হবে।

চলচ্চিত্রের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন মামনুন হাসান ইমন, আইরিন সুলতানা ও মাইমুনা মম।

মুক্তির আগেই ছবিটি ‘কলকাতা টেগোর আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যাল’ ও তামিল নাড়ুরকলিউড আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যাল’-এ দুটি পুরস্কার জিতেছে। পরিচালকের ভাষ্য, যাপিত জীবনের আড়ালে লুকায়িত অন্য এক জীবনের গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘কাগজ’।

গতানুগতিক ধারা থেকে বেরিয়ে ভিন্ন ঘরানার একটি সিনেমা এটি। এতে লেখকের চরিত্রে অভিনয় করছেন ইমন। ছবিটি নিয়ে তিনি বলেন, ‘বীরত্ব ছবির পর আমার আরও একটি গল্প নির্ভর ছবি ‘কাগজ মুক্তি’ পাচ্ছে। ছবিটিতে দর্শক অন্য এক ইমনকে দেখতে পাবেন। আমার বিশ্বাস ছবিটি দর্শক হলে গিয়ে দেখবেন।’

মাইমুনা মম বলেন, ‘আমার তৃতীয় চলচ্চিত্র এটি। তবে মুক্তি পাচ্ছে প্রথম। এতে আমার চরিত্রটি গতানুগতিক নয়। আর যেই থ্রিলার ঘরনার কাজ আমরা তুলে ধরতে চেয়েছি তা দর্শক ভালোভাবেই গ্রহণ করবে আশা করি।’

অন্যদিকে সিনেমার আরেক অভনেত্রী আইরিন বলেন, ‘দারুণ একটি গল্প নিয়ে ছবিটি। ছবি দর্শক পছন্দ করবে বলে আমার বিশ্বাস।’

ছবিটিতে বিশেষ চরিত্রে অভিনয় করেছেন শহিদুজ্জামান সেলিম, মডেল ইমি ও এলিনা শাম্মী। নির্মাতা নিজেই সিনেমার গল্প, চিত্রনাট্য তৈরি এবং প্রযোজনা করেছেন।

Advertisement
Share.

Leave A Reply