fbpx

‘মুজিব’ নিয়ে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে শুভ-তিশা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

শ্যাম বেনেগাল পরিচালিত ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি শিগগিরই বিশ্বজুড়ে মুক্তি পাবে। সম্প্রতি সেন্সর ছাড়পত্র পেয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী অবলম্বনে তৈরি এই সিনেমাটি। তবে বিশ্বজুড়ে মুক্তির আগেই এবার আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যাচ্ছে এই সিনেমা।

কানাডার টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শীত হবে এই চলচ্চিত্রটি। আগামী ৭-১৭ সেপ্টেম্বর টরন্টোতে বসবে ১১ দিনব্যাপী এই উৎসব। সেখানেই প্রথমবারের মতো প্রিমিয়ার হবে সিনেমাটির।

উৎসবে এই সিনেমার টিমের পক্ষ থেকে যোগ দিতে কানাডায় যাবেন অভিনেতা আরিফিন শুভ ও নুসরাত ইমরোজ তিশা।
বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমাটিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করেছেন শুভ আর বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে অভিনয় করেছেন তিশা।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ গোলাম আজম স্বাক্ষরিত এক চিঠিতে জানানো হয়, উৎসব শুরুর দিন থেকে সেখানে অবস্থান করবেন অভিনয়শিল্পীদ্বয়।

ভারতীয় গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে ‘মুজিব : একটি জাতির রূপকার’ সিনেমার নির্মাতা শ্যাম বেনেগাল বলেন, ‘টরন্টো উৎসবে প্রথমবারের মতো সিনেমাটির প্রিমিয়ার হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুব আগ্রহী আন্তর্জাতিক কোনো চলচ্চিত্র উৎসবে সিনেটির উদ্বোধনী প্রদর্শনীর ব্যাপারে। বিশেষ করে কানাডার মতো দেশ, যেখানে অনেক বাংলাদেশির বসবাস।‘

২০২১ সালের জানুয়ারির শেষ দিকে মুম্বাইয়ের দাদা সাহেব ফালকে স্টুডিওতে সিনেমাটির প্রথম ধাপের শুট শুরু হয়। সিনেমাটিতে সহযোগী পরিচালক হিসেবে কাজ করছেন দয়াল নিহালানি। চিত্রনাট্য লিখেছেন অতুল তিওয়ারি ও শামা জায়েদি। শিল্প নির্দেশনার দায়িত্বে রয়েছেন নীতিশ রায়। কস্টিউম ডিরেক্টর হিসেবে আছেন শ্যাম বেনেগালের মেয়ে পিয়া বেনেগাল।

Advertisement
Share.

Leave A Reply