fbpx

মৃত্যুর সংখ্যা বাড়লেও কমেছে শনাক্তের হার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

একদিনের ব্যবধানে করোনায় মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। তবে কমেছে শনাক্তের সংখ্যা ও হার। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ২৪ জন। এরমধ্যে পুরুষ ১৭ জন ও নারী ৭ জন। নমুনা পরীক্ষা অনুপাতে মৃত্যুর হার ১ দশমিক ৫০ শতাংশ। এনিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারাদেশে মৃত্যু হয়েছে মোট ২৮ হাজার ৯৩১ জনের।

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) গণমাধ্যমকে পাঠানো স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার সকাল পর্যন্ত সারাদেশে ৮৭৪টি পরীক্ষাকেন্দ্রে ২৭ হাজার ৭৬৫ নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত করা গেছে ২ হাজার ৫৮৪ জনের দেহে। নমুনা পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ৯ দশমিক ৩১ শতাংশ। এখন পর্যন্ত করোনা শনাক্ত করা গেছে মোট ১৯ লাখ ২৯ হাজার ১৫৪ জনের দেহে।

করোনাভাইরাসে আক্রান্ত হবার পাশাপাশি একদিনে সুস্থ হয়েছেন আরও ৯ হাজার ৯৮৮ জন। এখন পর্যন্ত করোনা থেকে মুক্ত হতে পেরেছেন ১৭ লাখ ৩৭ হাজার ৮৫৪ জন রোগী। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৮ শতাংশ।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত করা হয়। এরপরের বছর ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা শনাক্তের কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর। শনাক্তের ১০ দিন পর প্রথম করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর খবর পাওয়া যায় ১৮ মার্চ।

Advertisement
Share.

Leave A Reply