fbpx

মেট্রোরেলে ঢিল ছুড়ে কাচ ভাঙার মামলায় শনাক্ত হয়নি আসামি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চলন্ত মেট্রোরেলে ঢিল ছুড়ে জানালার কাচ ভাঙার ঘটনায় জড়িত কাউকে শনাক্ত করতে পারেনি পুলিশ। তাই মামলাটি নিষ্পত্তির লক্ষ্যে সম্প্রতি ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে (সিএমএম) চূড়ান্ত প্রতিবেদন জমা দিয়েছে কাফরুল থানা–পুলিশ।

মঙ্গলবার (১৯ মার্চ) আদালতে কাফরুল থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক রয়েল জিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

চূড়ান্ত প্রতিবেদনে বলা হয়েছে, মামলার অভিযোগে অজ্ঞাতনামা আসামির বিরুদ্ধে মেট্রোরেল আইন-২০১৫ এর ৩৫ ও ৪৩ ধারাসহ দণ্ডবিধি ৪২৭ ধারায় অপরাধ প্রাথমিকভাবে সত্য প্রতীয়মান হয়েছে। কিন্তু মামলা হওয়ার পর থেকে বিভিন্ন কলাকৌশলে তদন্ত অনুসন্ধান করা এবং সংঘটিত ঘটনায় ক্ষতিগ্রস্ত রেলে স্থাপন করা সিসি ক্যামেরা পর্যবেক্ষণসহ ঘটনাস্থলের আশপাশের বিভিন্ন সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ পর্যবেক্ষণ করে ঘটনার সঙ্গে জড়িত প্রকৃত আসামি শনাক্ত করা সম্ভব হয়নি। সেহেতু মামলাটি আরও তদন্ত করে ভবিষ্যতে সুফল পাওয়ার সম্ভাবনা খুবই ক্ষীণ। সুনির্দিষ্ট তথ্য পাওয়া গেলে মামলা পুনরুজ্জীবিত করা হবে।

গত বছরের ৩১ এপ্রিল মেট্রোরেলে ঢিল ছোড়ার ঘটনাটি ঘটে। এ ঘটনায় গত ১ মে মেট্রোরেল ৬ (লাইন অপারেশন) এর ব্যবস্থাপক সামিউল কাদির বাদী হয়ে মেট্রোরেল আইন ২০১৫ অনুযায়ী অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে কাফরুল থানায় মামলা করেন।

ওই মামলায় সম্প্রতি আদালতে চূড়ান্ত প্রতিবেদন জমা দেওয়া হয়েছে। আদালত সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, ১৮ মার্চ পুলিশের দেওয়া চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করেছেন আদালত।

Advertisement
Share.

Leave A Reply