fbpx

মেডিকেল ভর্তি পরীক্ষায় মানা হয়নি সামাজিক দূরত্ব  

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

করোনা সংক্রমণের উর্দ্ধগতির মাঝেই অনুষ্ঠিত হয়েছে  ২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষা। যেখানে অংশ নিয়েছে প্রায় ১ লাখ ২২ হাজার ৭৬১ জন শিক্ষার্থী।

দেশের বিভিন্ন স্থানে ৫৫টি কেন্দ্রে শুক্রবার (২ এপ্রিল) বেলা ১০টায় এই ভর্তি পরীক্ষা শুরু হয়। রাজধানীর ১৫টি কেন্দ্রে এ ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছেন ৪৭ হাজার পরীক্ষার্থী। কেন্দ্রে সবাই মাস্ক পরলেও সামাজিক দূরত্ব মেনে চলার ক্ষেত্রে অনীহা দেখা গেছে।

মেডিকেল ভর্তি পরীক্ষায় মানা হয়নি সামাজিক দূরত্ব  

ফেসবুক থেকে সংগৃহীত

দেশে এখন সরকারি মেডিকেল কলেজের সংখ্যা ৪৭টি। এর আসন সংখ্যা ৪ হাজার ৩৫০টি। আর ৭০টি বেসরকারি মেডিকেল কলেজে আসন সংখ্যা ৬ হাজার ৩৪০ টি।

করোনার কারণে এবারের পরীক্ষায় স্বাস্থ্যবিধির দিকে বিশেষ নজর দেওয়া হয়েছে। পরীক্ষার্থীদের মাস্ক পরা বাধ্যতামূলক করার পাশাপাশি কেন্দ্রে ঢোকার সময় সাবান দিয়ে হাত ধোয়া অথবা স্যানিটাইজ করার ব্যবস্থা রাখা হয়েছে।

পরীক্ষা নকলমুক্ত রাখতে কেন্দ্রে সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস আনা নিষিদ্ধ করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত পুলিশ সদস্যের পাশাপাশি ভ্রাম্যমাণ আদালতেরও উপস্থিতি লক্ষ্য করা গেছে।

করোনার কারণে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের পরীক্ষা গত বছর নেওয়া সম্ভব হয় নি। এমন পরিস্থিতিতে গত ৮ ফেব্রুয়ারি সরকারি-বেসরকারি মেডিকেল কলেজে ২০২০-২১ শিক্ষাবর্ষে এমবিবিএস কোর্সে ভর্তি কার্যক্রমের সময়সূচি জানিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর।

Advertisement
Share.

Leave A Reply