fbpx

যথাযথ নেতৃত্বে পেলে তরুণরা যে কোন বাধা পেরিয়ে এগিয়ে যেতে পারবে: পলক

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

যথাযথ নেতৃত্বে পেলে যে কোন বাধা অতিক্রম করে তরুণরা এগিয়ে যেতে পারবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এসময় তিনি আগামী অর্থবছরে স্টার্টআপ বান্ধব রাজস্ব নীতি প্রণয়নের বছর হিসেবে স্মরণীয় করে রাখতে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য জাতীয় রাজস্ব বোর্ডের প্রতি আহ্বান জানান।

বৃহস্পতিবার প্রতিমন্ত্রী রাজধানীর হোটেল ইন্টার কন্টিনেন্টালে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের আওতাধীন ‘ডিজিটাল উদ্যোক্তা এবং উদ্ভাবন ইকোসিস্টেম উন্নয়ন’ প্রকল্পের উদ্যোগে আয়োজিত এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দেশের সফল স্টার্টআপরা জ্ঞানভিত্তিক, প্রযুক্তিনির্ভর ভবিষ্যৎ অর্থনীতির মূল চালিকা শক্তি হবে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, এ লক্ষ বাস্তবায়নে দেশের প্রতিটি হাই-টেক পার্কে স্টার্টআপদের জন্য বিনামূল্যে  মেন্টরিং, কুচিং একটি করে ফ্লোর বরাদ্দ রাখা হয়েছে। সেখানে বিনামূল্যে স্টার্ট-আপ প্রতিষ্ঠানগুলোকে স্পেস দেওয়া হচ্ছে। বাংলাদেশ স্টাটআপ কোম্পানি লিমিটেড ও আইডিয়া প্রকল্পের মাধ্যমে ভেঞ্চার ক্যাপিটাল হিসেবে তাদের ফান্ডিং প্রদান করা হচ্ছে।

তিনি বলেন, নলেজ বেইজড ইকোনমিক গড়ে তুলতে নলেজ বেইজড ব্যুরোক্রেসি,পলিটিক্স ও সোসাইটি গড়ে তুলতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, বাঙালি তরুণরা জন্মগতভাবে সাহসী ও উদ্ভাবক। আমাদের দেশের মানুষ প্রকৃতির বৈরী আবহাওয়ার সাথে মোকাবেলা করেই চলে এবং নতুন নতুন উদ্ভাবনী সমাধান নিয়ে জীবন যাপন করছে। যথাযথ নেতৃত্বে পেলে যে কোন বাধা অতিক্রম করে তরুণরা এগিয়ে যেতে পারবে।

Advertisement
Share.

Leave A Reply