fbpx

যুদ্ধ বিরতির আহ্বান জানালেন নোবেলজয়ী মালালা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ইসরায়েলি-ফিলিস্তিনের মধ্যে চলা রক্তক্ষয়ী যুদ্ধে এখনও পর্যন্ত এ পর্যন্ত প্রায় তিন হাজারের বেশি মানুষ নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও পাঁচ হাজারের বেশি মানুষ। এ নিয়ে প্রতিক্রিয়া জানাচ্ছেন বিশ্বনেতারা। এবার সমাজমাধ্যমে মুখ খুললেন নোবেলজয়ী মালালা ইউসুফজাই।

মঙ্গলবার (১০ অক্টোবর) সামাজিকমাধ্যম এক্সে (সাবেক টুইটার) এক বার্তায় অনতিবিলম্বে যুদ্ধবিরতির আহ্বান জানিয়েছেন তিনি।

মালালা বলেন, যুদ্ধের সময় শিশুরা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়। সংঘাতপূর্ণ অঞ্চলে শান্তি ও ন্যায়বিচার প্রত্যাশী সব মানুষ যুদ্ধে ক্ষতিগ্রস্ত হয়।

নোবেল বিজয়ী মালালা বলেন, আমি গত কয়েক দিন ধরে ঘটে যাওয়া সংঘাতে ফিলিস্তিনি এবং ইসরাইলি শিশুদের কথা মনে করি। যে কোনো সংঘাতের সব থেকে বেশি ক্ষতিগ্রস্ত হয় বৃদ্ধ ও শিশুরা।

মালালা আরও বলেন, যুদ্ধ কখনই শিশুদের রেহাই দেয় না। যারা ইসরাইলে নিজের বাড়ি থেকে অপহৃত হয়েছেন, যারা বিমান হামলা থেকে বাঁচতে লুকিয়ে আছেন। গাজায় খাবার ও জল বন্ধ করে দেওয়া হয়েছে। এখন যারা কঠিন সময় পার করছেন। পবিত্র ভূমিতে শান্তি ও ন্যায়বিচারের জন্য আকাঙ্ক্ষিত সমস্ত শিশু এবং মানুষের জন্য আজ আমি শোকাহত।’

তিনি বলেন, আমি তখন মাত্র ১১ বছর বয়সী, যখন আমি সহিংসতা এবং সন্ত্রাস দেখেছিলাম। আমরা মর্টার শেলের শব্দে ঘুম থেকে জেগে উঠেছিলাম। আমাদের স্কুল এবং মসজিদগুলো বোমায় ধ্বংস হতে দেখেছি।

Advertisement
Share.

Leave A Reply